ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৬/০৪/২০২৪ ৯:০০ এএম

কক্সবাজারের চকরিয়ায় দুই গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারের জেরে হামলা চালিয়ে দুই ভাইয়ের হাত-পা কেটে নিয়েছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছে অপর একজন।

শুক্রবার (৫ এপ্রিল) রাত ১০টার দিকে চকরিয়া উপজেলার বদরখালী বাজারে এ ঘটনা ঘটে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

আহত ব্যক্তিরা হলেন- চকরিয়ার বদরখালী ইউনিয়নের মগপাড়ার বাসিন্দা রিয়াদ ও ছোটন। এছাড়া ঘটনায় জিহান নামের তাদের অপর ভাই গুলিবিদ্ধ হয়েছে।

পুলিশ জানিয়েছে, বিবাদমান দু’পক্ষের লোকজনই নানা অপরাধে অভিযুক্ত। দু’পক্ষের লোকজনের বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা। হামলায় আহত ছোটন একটি হত্যা এবং রিয়াদ ডাকাতিসহ নানা অপরাধে একাধিক মামলা রয়েছে।

স্থানীয়দের বরাতে মোহাম্মদ আলী বলেন, বদরখালীতে স্থানীয় নজরুল ও বাহাদুরের লোকজনের সঙ্গে রিয়াদ ও ছোটনের লোকজনের মধ্যে দীর্ঘদিন বিরোধ চলছিল। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধের জেরে চলত হামলা ও পাল্টা হামলা। দু’বছর আগে দু’পক্ষের সংঘর্ষে একজন খুন হন। এতে রিয়াদ ও ছোটনসহ তাদের লোকজনের জড়িত থাকার অভিযোগ রয়েছে। ওই মামলায় ছোটনসহ তাদের পক্ষের অনেকে আসামি। এ ঘটনায় প্রতিপক্ষের লোকজন ক্ষিপ্ত ছিল।

চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মাদ আলী বলেন, শুক্রবার রাতে পূর্ব বিরোধের জেরে বদরখালী বাজারে রিয়াদ, ছোটন ও জিহানসহ আরও কয়েকজন অবস্থান করছিল। এ সময় প্রতিপক্ষের লোকজন প্রকাশ্যে সশস্ত্র অবস্থায় তাদের ওপর হামলে পড়ে। এতে হামলাকারীরা ছোটনের এক হাত এবং রিয়াদের এক পা কেটে ফেলে। হামলায় গুলিবিদ্ধ হয়েছে তাদের অপর এক ভাই। হামলাকারী পালিয়ে যাওয়ার পর স্থানীয়রা আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ সময় চিকিৎসক তাদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

ওসি আরও জানান, প্রাথমিকভাবে আধিপত্য বিস্তারের জেরে এ হামলার ঘটনা ঘটেছে বলে তথ্য পাওয়া গেছে। তারপরও ঘটনার কারণ জানার পাশাপাশি জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারে পুলিশ খোঁজখবর নিচ্ছে।

পাঠকের মতামত

রামুর ফতেখাঁরকুলে উপ-নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারনায় ৩ চেয়ারম্যান প্রার্থী

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি ৩ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া ...

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...