প্রকাশিত: ০৫/০৫/২০১৭ ৭:৫৬ এএম

উখিয়া নিউজ ডটকম::
প্রধানমন্ত্রী শেখ হাসিনা একদিনের সফরে কক্সবাজার যাচ্ছেন কাল শনিবার। ২০১৪ সালে দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর এটি তাঁর দ্বিতীয় সফর এবং টানা প্রধানমন্ত্রীত্বকালের ৫ম সফর। এবারের সফরে প্রধানমন্ত্রী কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভসহ ৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন এবং সেই সাথে আরো ৮টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এছাড়া জেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় তিনি প্রধান অতিথির ভাষণ দেবেন। প্রধানমন্ত্রীর একান্ত সচিব (১) কাজী নিসাত রসূল স্বাক্ষরিত প্রধানমন্ত্রীর সফরসূচিতে জানানো হয়, প্রধানমন্ত্রী ৬ মে সকাল ৯টা ৪০ মিনিটে বিমানযোগে কক্সবাজার বিমান বন্দরে অবতরণ করবেন এবং আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারিত রানওয়েতে সুপরিসর ৭৩৭-৮০০ বোয়িং বিমান চলাচলের উদ্বোধন করবেন। এরপর বেলা ১১টায় সড়ক ও জনপথ অধিদপ্তরের তত্ত্বাবধানে এবং বাংলাদেশ সেনাবাহিনীর প্রকৌশল বিভাগ কর্তৃক এক হাজার ৪০ কোটি টাকা ব্যয়ে নির্মিত বিশ্বের দীর্ঘতম কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এসময় প্রধানমন্ত্রীর সাথে সড়ক, পরিবহণ ও সেতু মন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সিনিয়র মন্ত্রী ও নেতৃবৃন্দ এবং সেনা প্রধান উপস্থিত থাকবেন। পরে বেলা ২টায় কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত জনসভাস্থলে পৌঁছে কক্সবাজার সরকারি কলেজের একাডেমিক ভবন ও একাডেমিক ভবন কাম এক্সামিনেশন হল, কক্সবাজার সরকারি কলেজ ও সরকারি মহিলা কলেজের ১০০ শয্যা বিশিষ্ট ছাত্রী নিবাস, উখিয়া বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের একাডেমিক ভবনের দ্বিতল এবং মহেশখালী-আনোয়ারা গ্যাস সঞ্চালন পাইপ লাইন প্রকল্পের উদ্বোধন ঘোষণা করবেন। একই সাথে কক্সবাজার বিমান বন্দর উন্নয়ন প্রকল্পের আওতায় বাকঁখালী নদীর খুরুশকুল ঘাটে একটি বক্স গার্ডার ব্রিজ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিস ভবন, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল, কক্সবাজার আইটি পার্ক, এলএনজি (লিকুফাইড ন্যাচরাল গ্যাস) টার্মিনাল, এসপিএম (ইনস্টলেশন অব সিংগেল পয়েন্ট মুরিং) প্রকল্প, নাফ ট্যুরিজম পার্ক এবং কুতুবদিয়া কলেজের একাডেমিক ভবনসহ ৮টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এরপর বেলা ৩টায় তিনি জনসভায় ভাষণ দেবেন। বিকাল সাড়ে ৪টায় তিনি বিমান যোগে ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করবেন।

দুই লাখ লোকের সমাগম হবে প্রধানমন্ত্রীর জনসভায় :

এদিকে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগীয়) এনামুল হক শামীম বলেছেন, শনিবার (৬ মে) কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত প্রধানমন্ত্রীর জনসভায় দুই লাখ মানুষের সমাবেশ ঘটবে।

সাগরপাড়ের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠেয় জনসভায় দলীয় ৩ হাজার নেতা-কর্মী স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করবেন। সমাবেশকে জনসমুদ্রে পরিণত করতে ইতিমধ্যেই সব প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটায় শেখ কামাল স্টেডিয়ামের জনসভাস্থলের পাশে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, শুক্রবার সন্ধ্যার আগে সব প্রস্তুতি সম্পন্ন হবে। সমাবেশস্থলে আগতদের জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা ও চিকিৎসাসেবা দেওয়ার জন্য বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সহযোগিতায় পাঁচটি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...