ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৬/১২/২০২৩ ৭:৩৭ এএম

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে বর্তমান সংসদ সদস্য জাফর আলমের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন তাঁরই একমাত্র ছেলে তানভীর আহমদ সিদ্দিকী তুহিন। গত রোববার যাচাই-বাছাই শেষে দুজনেরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

জাফর আলম চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি। এবার দলীয় মনোনয়নবঞ্চিত বাবার সঙ্গে তাঁর ছেলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়বেন।

২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য নির্বাচিত হন জাফর আলম। এর আগে তিনি চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভার মেয়র ছিলেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনেও তিনি আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছিলেন। তবে শেষ পর্যন্ত দলীয় সিদ্ধান্তে আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়ায় তিনি প্রার্থিতা প্রত্যাহার করেন।

আওয়ামী লীগের নেতা-কর্মী ও সাধারণ ভোটাররা বলছেন, বর্তমান সংসদ সদস্য জাফর আলম দলীয় চাপের কারণে ভোট করতে না পারলে ছেলে নির্বাচনে অংশ নেবেন। এমন কৌশল করে পিতা-পুত্র একসঙ্গে নির্বাচনী মাঠে নেমেছেন। বাবা-ছেলে প্রার্থী হওয়ায় সাধারণ ভোটারদের মধ্যে নানা আলোচনা চলছে। গত দুদিন ধরে ছেলে তানভীর আহমদ সিদ্দিকী তুহিন পৌরশহরে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করছেন।

এ বিষয়ে বক্তব্য জানতে চেয়ে বর্তমান সংসদ সদস্য জাফর আলমের মোবাইলে একাধিক ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। তবে এ প্রসঙ্গে জাফর আলমের ছেলে স্বতন্ত্র প্রার্থী তানভীর আহমদ সিদ্দিকী তুহিন বলেন, ‘আগামী নির্বাচন গ্রহণযোগ্য করতে আমি নির্বাচনে প্রার্থী হয়েছি। এ আসনে দলীয় নেতা-কর্মী ও সাধারণ জনগণের জন্য আমার পরিবার নির্বাচন করছে। শেষ পর্যন্ত কে প্রার্থী থাকছি, তা জানতে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে। নির্বাচিত হলে মানুষের সুখে-দুঃখে পাশে থাকব।’

এ আসনে পিতা-পুত্র ছাড়া জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এ এইচ সালাহ উদ্দিন মাহমুদ, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, মহাসচিব আবদুল আউয়াল মামুন, ওয়ার্কার্স পার্টির প্রার্থী আবু মোহাম্মদ বশিরুল আলম, জাতীয় পার্টির (জাপা) হোসনে আরা, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মোহাম্মদ বেলাল উদ্দীনসহ আটজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে

পাঠকের মতামত

রামুর ফতেখাঁরকুলে উপ-নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারনায় ৩ চেয়ারম্যান প্রার্থী

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি ৩ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া ...

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...