প্রকাশিত: ১৯/০৫/২০১৭ ৯:০৪ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৫৯ পিএম

কক্সবাজার প্রতিনিধি:: কক্সবাজার বিমানবন্দর থেকে ‘বোমা সদৃশ বস্তু’ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, এটি ২য় বিশ্বযুদ্ধের সময় নিক্ষেপিত অবিস্ফোরিত বোমা। এ নিয়ে কক্সবাজারজুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার রাত ১০টার সময় কক্সবাজার বিমানবন্দরে সম্প্রসারণ কাজে মাঠি খননের সময় শ্রমিকরা বোমা সদৃশ বস্তুটি দেখতে পেলে বিমান বাহিনীকে খবর দেয়া হয়। পরে কক্সবাজারের পুলিশ সুপারের নেতৃত্বে একটি টিম পরিদর্শনে যায়।

এসময় কক্সবাজার জেলার পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন জানান, এটি ২য় বিশ্বযুদ্ধের সময় নিক্ষেপিত বোমা বলে ধারণা করা হচ্ছে। তবে বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য সেনাবাহিনীর বোমা বিশেষজ্ঞ টিমকে ডাকা হয়েছে।

এর আগেও ২০১৫ সালের নভেম্বরে কক্সবাজার বিমানবন্দর থেকে অবিস্ফোরিত এ ধরনের একটি বোমা সদৃশ বস্তু উদ্ধার করা হয়।

কক্সবাজার বিমানবন্দরের ম্যানেজার সাধন কুমার মহন্ত জানান, ২০১৫ সালের ১৭ নভেম্বর সন্ধ্যায় বিমানবন্দরের একটি রাস্তার নির্মাণ কাজ করতে গিয়ে বোমা সদৃশ একটি বস্তু দেখতে পায়। পরে সেনাবাহিনীর ১০ম পদাতিক ডিভিশনের একদল বিশেষজ্ঞ ঘটনাস্থলে পৌঁছে বোমাটি সনাক্ত করে।

ওই বোমাটির নাম ছিল এয়ার বোমা, যার ওজন ৫০০ পাউন্ড এবং দৈর্ঘ্যে ৪ ফুট। ১৯৭১ সালে ব্যবহারের পর এটি বিস্ফোরিত হয়নি বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

বৃহস্পতিবার রাতে একই ধরনের একটি বোমা সদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...