ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৯/১২/২০২৩ ৭:০৯ এএম

কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের আয় ও সম্পদ গত ৫ বছরে বেড়েছে ১ দশমিক ৭৬ গুণ। আর এই সময়ের মধ্যে তার স্ত্রীর আয় ও সম্পদ বেড়েছে ২ দশমিক ২৯ গুণ।

সাইমুম সরওয়ার কমল ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন এবং এই আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি আওয়ামী লীগের মনোনীত সংসদ সদস্য প্রার্থী।

২০১৮ সালেরর একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কমিশন বরাবরে এমপি সাইমুম সরওয়ার কমলের জমা দেয়া হলফনামা বিশ্লেষণ করে দেখা গেছে, ২০১৮ সালের তার আয় ও সম্পদের পরিমাণ ছিল ২ কোটি ৫১ লাখ ৮৮ হাজার ৯২৩ টাকা। ২০২৩ সালে এসে তার পরিমাণ দাঁড়িয়েছে ৪ কোটি ৪৩ লাখ ৭৮ হাজার ২৮ টাকা।

ফলে ৫ বছরে এমপি সাইমুম সরওয়ার কমলের আয় ও সম্পদ বেড়েছে ১ দশমিক ৭৬ গুণ। তবে ২০১৮ সালে এমপি কমলের স্ত্রীর নামে আয় ও সম্পদের পরিমাণ ছিল ১ কোটি ৮৪ লাখ ৭৮ হাজার ২৮৩ টাকা। ২০২৩ সালে এসে তা দাঁড়িয়েছে ৪ কোটি ২৩ লাখ ২৫ হাজার ১৩৪ টাকা। ৫ বছরে এমপি কমলের স্ত্রীর আয় ও সম্পদ বেড়েছে ২ দশমিক ২৯ গুণ।

পরিসংখ্যান মতে, গত ৫ বছরের এমপি কমলের তুলনায় স্ত্রীর সম্পদ বেড়েছে ১ দশমিক ৩০ গুণ।

হলফনামায় প্রাপ্ত তথ্য বলছে, বর্তমানে এমপি কমলের বছরে আয় ৫১ লাখ ১৫ হাজার ২৮৮ টাকা, যা ৫ বছর আগে ছিল ৪১ লাখ ৯২ হাজার ৪৬৩ টাকা। গত ৫ বছর আগে স্ত্রীর বার্ষিক কোনো আয় না থাকলেও ৫ বছর পর আয় দেখানো হয়েছে ২১ লাখ ৬৭ হাজার ৪৬৫ টাকা।

বর্তমানে এমপি কমলের অস্থাবর সম্পদের পরিমাণ ২ কোটি ২৮ লাখ ৫৯ হাজার ৭৮০ টাকা, স্ত্রীর নামে রয়েছে ৩ কোটি ৭১ লাখ ৫৬ হাজার ৯১৯ টাকা। ৫ বছর আগে এমপি কমলের অস্থাবর সম্পদ ছিল ৮৮ লাখ ৪৩ হাজার ৫ শত টাকার। আর স্ত্রীর নামে ছিল ১ কোটি ৮৪ লাখ ৭৮ হাজার ২৮৩ টাকার সম্পদ।

৫ বছর আগে এমপি কমলের স্থাবর সম্পদ ছিল ১ কোটি ২১ লাখ ৫২ হাজার ৯৬০ টাকার। বর্তমানে তার স্থাবর সম্পদের পরিমাণ ১ কোটি ৬৪ লাখ ২ হাজার ৯৬০ টাকার। ৫ বছর আগে স্ত্রীর নামে কোনো স্থাবর সম্পদ না থাকলেও বর্তমানে স্ত্রীর নামে রয়েছে ৩০ লাখ ৭৫০ টাকার স্থাবর সম্পদ।

সাইমুম সরওয়ার কমল এমপি জানান, তিনি বৈধ আয়ে বিশ্বাসী। হোটেল, রিয়েল এস্টেট, মৎস্য চাষ ও কৃষিখাতে তিনি আয় করেন। তার স্ত্রীও বৈধ আয়ে বিশ্বাসী।

পাঠকের মতামত

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...

রাজাপালং ইউপি’র উপ নির্বাচনে প্রতীক পেলেন চার চেয়ারম্যান প্রার্থী

উখিয়ার রাজাপালং ইউপির উপ নির্বাচনে অংশ নেওয়া চার চেয়ারম্যান প্রার্থী নির্বাচনী প্রতীক পেয়েছেন। বৃহস্পতিবার (১১ ...

আইনি লড়াইয়ে প্রার্থীতা ফিরে পেলেন হুমায়ুন কবির চৌধুরী

উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের উপনির্বাচনে মহামান্য হাইকোর্টের রাযে কক্সবাজার জেলা নির্বাচন অফিস কর্তৃক বাতিলকৃত মনোনয়ন ...