প্রকাশিত: ০৩/১১/২০১৬ ৭:৫১ এএম , আপডেট: ০৩/১১/২০১৬ ৪:৩১ পিএম

উখিয়া নিউজ ডটকম::

দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত কক্সবাজার-৪ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য আবদুর রহমান বদিকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে। বুধবার রাত নয়টার দিকে তিনি কাশিমপুর কারাগারে পৌঁছান।

কাশিমপুর কারাগার-২-এর জ্যেষ্ঠ কারা তত্ত্বাবধায়ক প্রশান্ত কুমার বণিক বলেন, আদালতের আদেশ অনুযায়ী সাংসদ বদিকে কারাগারে রাখা হবে। তিনি যদি ডিভিশন পাওয়ার অধিকারী হন, তাহলে ডিভিশনে রাখা হবে। আর যদি না পান, তাহলে ডিভিশন সেলে রাখা হবে না।bodi

বেলা ১১টার দিকে ঢাকার একটি আদালত সম্পদের তথ্য গোপনের দায়ে সাংসদ বদির তিন বছর কারাদণ্ড দেন। রায় ঘোণার পর বদিকে কেরানীগঞ্জে স্থাপিত ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। বিকেলের দিকে তাঁকে কাশিপুর কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

২০১৪ সালের ২১ আগস্ট করা এই মামলার এজাহারে উল্লেখ করা হয়, আবদুর রহমান বদি জ্ঞাত আয়বহির্ভূত ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা মূল্যমানের সম্পদের তথ্য গোপন করে বিবরণীতে মিথ্যা তথ্য দেন। দুদকের অনুসন্ধানে দেখা যায়, অবৈধভাবে অর্জিত সম্পদের বৈধতা দেখানোর জন্য কম মূল্যে সম্পদ কেনা দেখিয়ে ১ কোটি ৯৮ লাখ ৩ হাজার ৩৭৫ টাকা বেশি মূল্যে বিক্রি দেখানো হয়েছে।

মামলার অভিযোগপত্রে বলা হয়, ২০০৮ সালে আবদুর রহমান বদির সম্পদের পরিমাণ ছিল ৪৯ লাখ ৭৯ হাজার টাকার। ২০১৩ সালে তিনি যে আয়কর বিবরণী দাখিল করেন, এতে দেখা যায়, তাঁর সম্পদের পরিমাণ ১৬ কোটি ৬ লাখ ৯৬ হাজার টাকা। দুদক সম্পদের বিবরণী চেয়ে বদিকে নোটিশ দিয়েছিল।

পাঠকের মতামত

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ভল্ট ঘিরে রেখেছে পুলিশ

রাজধানী‌র ধোলাইখা‌লে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে এ‌নে‌ছে ফায়ার সা‌র্ভিস। আগুন নিয়ন্ত্রণের পর ব্যাংকের ...