প্রকাশিত: ২৮/০৪/২০১৭ ১০:৫৭ পিএম

শফিক আজাদ,উখিয়া নিউজ ডটকম::
উখিয়া উপজেলা জালিয়াপালং ইউনিয়নের জুম্মাপাড়া গ্রামে স্বামীর অত্যাচারে জ¦ালা সইতে না পেরে বিষ পানে আত্মহত্যা করেছে মোমেনা খাতুন(২৬) নামে এক গৃহবধূ। সে মোঃ জিয়ারুলের স্ত্রী। নিহত গৃহবধূর পরিবার তাঁর স্বামীকে আসামী করে উখিয়া থানায় একটি এহাজার দায়েরের প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।
স্থানীয় প্রত্যক্ষদর্শী লোকজনের সাথে কথা বলে জানা গেছে, বিবাহের পর থেকে যৌতুকের টাকা নিয়ে মোমেনা ও তার স্বামীর মধ্যে বিরোধ চলে আসছিল। যার প্রেক্ষিতে গত বৃহস্পতিবার সকালে তাঁকে বেধড়ক মারধর করে স্বামী জিয়ারু। জিয়ারু বাড়ী থেকে বের হয়ে কোটবাজারে চলে গেলে এ ঘটনার জের ধরে বিষ পান করে অজ্ঞান হয়ে পড়ে মোমেনা। পাশ^বর্তী লোকজন দেখতে পেয়ে তাঁকে দ্রুত উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার বিকেলে সে মারা যায়।
মোমেনার পিতা হোছন আহাম্মদ বলেন, বর্তমানে সে কক্সবাজার সদর হাসপাতালে রয়েছে। আজ শনিবার তাঁকে ময়না তদন্ত শেষে লাশ দাফনের জন্য বাড়ীতে নিয়ে আসা হবে। এঘটনায় থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।
উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের বলেন, এ ধরনের কোন অভিযোগ এখনো আমার কাছে আসেনি। আসলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

উখিয়ায় বৈদ্যুতিক পাখায় ওড়না পেঁচিয়ে বয়োবৃদ্ধ মহিলার মৃত্যু

বৈদ্যুতিক পাখায় ওড়না পেঁচিয়ে উখিয়া উপজেলা রতœাপালং ইউনিয়নের চাকবৈঠা গ্রামের ফাতেমা বেগম (৬০) প্রকাশ টুনু বিবি নামের এক বয়োবৃদ্ধ মহিলার মৃত্যু হয়েছে। সে মোঃ ইসলাম মিয়ার স্ত্রী। গতকাল শুক্রবার রাত ১০টায় আদালতের নির্দেশে বিনা ময়না তদন্তে লাশটি দাফন করা হয়েছে।
নিহত টুনু বিবি’র স্বামী মোঃ ইসলাম মিয়া জানান, গত বৃহস্পতিবার সকালে বাড়ির ওঠানে বৈদ্যুতিক পাঁকায় ধান উড়ানোর সময় অসাবধানতা বশতঃ গায়ের ওড়না পাখায় লেগে গেলে পুরো শরীরে টান পড়ে। বয়োবৃদ্ধ টুনু বিবি নিজেকে ধরে রাখতে না পেরে পাখার উপর পড়ে গেলে পেট এবং হাত কেটে যায়। দ্রুত তাঁকে প্রথমে উখিয়া হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাঁর অবস্থা বেগতিক দেখে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার সে মারা যায়।
উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের বলেন, স্বামী মোঃ ইসলাম মিয়ার ময়না তদন্ত না করার জন্য আদালতে তাঁর স্ত্রী মৃত্যুর বর্ণনা দিয়ে একটি আবেদন করেন। যার প্রেক্ষিতে তাঁকের বিনা ময়না তদন্তে লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...