প্রকাশিত: ২২/১০/২০২০ ৪:১৮ পিএম

নিজস্ব প্রতিবেদক ::
কক্সবাজারের উখিয়ার বালুখালীস্থ শাহপুরী হাইওয়ে ফাঁড়ি কর্তৃক নানা অনুষ্টানের মাধ্যমে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে গত এক সপ্তাহ আগে থেকে শাহপুরী হাইওয়ে ফাঁড়ির উদ্যোগে মরিচ্যা,কোটবাজার,উখিয়া সদর,কুতুপালং, বালুখালী, থাইংখালী ও পালংখালীর জনগুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমাণ প্রচারণা চালানো হয়েছে।

দিবসটি পালন উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল ১১ টায় কুতুপালং বাজারস্থ একটি পরিবহণ শ্রমিক কার্যালয়ে পরিবহন মালিক, চালক-শ্রমিক ও জনসাধারণের উপস্থিতিতে সমাবেশ করেছে।

শাহপুরী হাইওয়ে পুলিশ ফাঁড়ীর ইনচার্জ (ওসি তদন্ত) মোঃ মারুফুর রহমানের সভাপতিত্বে, এএসআই মতিউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন এসআই জামাল উদ্দিন,এএসআই হারুনুর রশিদ সহ উক্ত ফাঁড়ীতে কর্মরতরা।শ্রমিকদের মধ্যে বক্তব্য রাখেন শ্রমিক নেতা ছৈয়দ হোসেন,কামাল উদ্দিন সহ স্থানীয় বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

সভাপতির বক্তব্যে শাহপুরী হাইওয়ে পুলিশের ইনচার্জ মোঃ মারুফুর রহমান বলেছেন “একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না” গাড়ী চালানোর ক্ষেত্রে সকল চালকদের সতর্কতার সহিত সড়ক আইন অনুসরণ করতে হবে।টাফিক আইন মেনে চললে অনেকটা দুর্ঘটনা রোধ সম্ভব বলে মন্তব্য করেন তিনি।তাই সকল ক্ষেত্রে ট্রাফিক আইন মেনে চলি,দুর্ঘটনা রোধ করি।সড়ক দুর্ঘটনা হ্রাসে সচেতন হই।নিজে বাঁচুন,অন্যকে বাঁচান, এই শ্লোগান মনেপ্রানে ধারণ করে চলার জন্য উপস্থিত পরিবহন মালিক, চালক,শ্রমিক ও যাত্রী সাধারণের প্রতি আহবান জানানো হয়।

এর আগে প্রতি গাড়ী-গাড়ী থামিয়ে, চালক-শ্রমিক ও যাত্রী সাধারণের মাঝে সচেতনতা মুলক লিফলেট বিতরণ করা হয়।

পাঠকের মতামত