প্রকাশিত: ১৫/০৫/২০১৭ ১০:২৫ পিএম

ফারুক আহমদ, উখিয়া::
উখিয়ার রত্নাপালংয়ের ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত পরিবারের সন্তান প্রখ্যাত চিকিৎসক, বিশিষ্ট সমাজসেবক এবং চট্টগ্রাম সাউর্দান মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার নুরুল আলম চৌধুরী প্রকাশ ভুলু ডাক্তারের নামাজের জানাযা গতকাল সোমবার সকাল ১১ টায় পালং আদর্শ উচ্চ বিদ্যালয় খেলার মাঠে অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেন, হযরত মাওলানা আলীম উদ্দিন (পীর সাহেব)। নামাজের জানাযার শেষে খোন্দকার পাড়া কবরস্থানে মরহুমের দাপন সম্পন্ন করা হয়। উক্ত জানাযার নামাজে প্রশাসনের কর্মকর্তা, হাসপাতালের ডাক্তার, ব্যবসায়ী, শিক্ষাবীদ, রাজনীতিবীদ, সাংবাদিক ও ধর্মপ্রাণ সর্বস্থরের মুসল্লীগণ অংশগ্রহণ করেন।
জানাযা নামাজের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, মরহুম ডাক্তার নুরুল আলম চৌধুরী ভুলু ডাক্তারের মরহুমের ভাই খোরশেদ আলম চৌধুরী মেলু, তোফাইল আহমদ চৌধুরী, কবি আদিল চৌধুরী, উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী, মরহুমের একমাত্র সন্তান ওয়াইজ চৌধুরী, মেয়ের জামাতা ডাক্তার দেওয়ান আসাদ উল্লাহ ও ডাক্তার সাজ্জাদ।
এদিকে গত রবিবার সকাল ১১টায় ডাক্তার নুরুল আলম চৌধুরী প্রকাশ ভুলু ডাক্তার চট্টগ্রামের একটি ক্লিনিকে শেষ নি:শ্বাস ত্যাগ করেন।
জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীরমুক্তিযোদ্ধা মরহুম শমশের আলম চৌধুরীর ছোট ভাই এবং চট্টগ্রাম পলি ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার নুরুল আলম চৌধুরী প্রকাশ ভুলু ডাক্তার দীর্ঘদিন ধরে ফুঁসফুঁসে ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন। গত এপ্রিল মাসে উন্নত চিকিৎসার জন্য সিংগাপুর মাউথ এলিজাবেদ হাসপাতালে ১৭ দিন চিকিৎসা শেষে চলতি মে মাসে দেশে চলে আসে। গত ১২ মে শারিরীক অবস্থা অবনতি দেখা দিলে তাকে চট্টগ্রাম ম্যাস্ক হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকাল ১০টায় ডাক্তার নুরুল আলম ভূলু ইন্তেকাল করেন।
এর আগে গত রবিবার বিকেল ৫টায় প্রখ্যাত চিকিৎসক ডাক্তার নুরুল আলম চৌধুরী প্রকাশ ভুলু ডাক্তারের প্রথম জানাযা মরহুমের নিজস্ব প্রাণপ্রিয় প্রতিষ্ঠান সাউদার্ন মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। উক্ত জানাযার নামাজে চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রফেসর, চিকিৎসক, ডাক্তার, শিক্ষাবিদ, শিল্পপতি, ব্যবসায়ী ও সাউদার্ন মেডিকেল কলেজের অধ্যক্ষ, মেডিকেল অফিসার ও শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...