প্রকাশিত: ২৫/০৫/২০১৭ ৯:৩৯ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৩৫ পিএম

ষ্টাফ রির্পোটার, উখিয়া নিউজ ডটকম::
উখিয়ার কোটবাজার ষ্টেশনে দু পক্ষেরমধ্যে ধাওয়াপাল্টাধাওয়া ও হামলারঘটনায় ২জন আহতহয়েছে। আহতদের মধ্যে সাহাব উদ্দিন ড্রাইভার কে গুরুতর অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আসা উখিয়া থানার পুলিশকে ও নাজেহাল করা হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। ঘটনাটি ঘটেছে বুধবার সন্ধ্যা ৭ টায়। বর্তমানে এ ঘটনাকে কেন্দ্র করে দু-পক্ষের মধ্যে উত্তেজনা সহ এলাকায় থমথমে অবস্থা বিরাজ করেছে। উখিয়া থানার অফিসার ইনচার্জ মো: আবুল খায়ের জানান, ঘটনার খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন আনেন।

জানাযায় কোটবাজার মজিদিয়া হোটেলের সামনে পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে রাজাপালং আবুল কাশেম নুরজাহান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে গতকাল সন্ধ্যায় তর্কাতর্কী পর হাতাহাতির ঘটনা ঘটে। এসময় রুমখা কুলাল পাড়া গ্রামের ১জন শিক্ষার্থী আহত হয়। পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য শাকের উদ্দিন সাগর জানান তুচ্ছঘটনাকে পুজি করে কুলালপাড়া গ্রামের বিপুলসংখ্যক উৎশৃংখল লোক কোটবাজার এসে মহড়া দিয়ে তান্ডব সৃষ্টি করে। সকলের হাতে দেশীয়ভারী অস্ত্র ছিল। উখিয়া থানা মটর চালক সমবায় সমিতির সভাপতি মোঃশাহজাহান, সাধারণ সম্পাদক সুলতান আহমদ অভিযোগ করে বলেন সন্ত্রাসীরা ২দফা হামলাচালিয়ে ট্রাক ড্রাইভার শাহাব উদ্দিনকে রক্তাক্ত করে।

ব্যবসায়ীরা জানান উৎশৃংখল লোকদের প্রকাশ্যে মহড়া ও হামলার কারণে দোকান মালিকরা নিরাপত্তাহীনতায় ভোগছে। খবর পেয়ে দু’দফা পুলিশ আপ্রাণ চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযোগ উঠেছে ক্ষমতাসীন দলের প্রভাব দেখিয়ে পুলিশের সাথে র্দুব্যবহার করেছে চিহ্নিত উৎশৃংখল লোক। উখিয়া  ট্রাক মিনি ট্রাক ও পিকআপ মালিক সমিতির সভাপতি মকবুল আহমদ ক্ষোভ প্রকাশ করে বলেন, আহত শ্রমিক চিকিৎসাধীন অবস্থায় ২ দফা হামলা চালিয়ে হাতুড়ি দিয়ে মারধর খুবই দু:খ জনক।

এদিকে গতকাল বৃহস্পতিবার বিকেলে কোর্টবাজার ট্রাক সমিতির কার্যালয়ে অনির্ধারিত সভায় সন্ত্রাসী কর্তৃক তান্ডবলীলা ও শ্রমিক শাহাব উদ্দিন কে নেক্কার জনক হামলার তীব্র নিন্দা জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার আরকান পরিবহন শ্রমিক  ইউনিয়নের সভাপতি মো:  ইদ্রিস  মিয়া, পরিবহন শ্রমিক নেতা গিয়াস উদ্দিন, জালাল উদ্দিন আহমদ, সোনা মিয়া, উখিয়া থানা মটর চালক সমবায় সমিতির সভাপতি মোঃ শাহজাহান, সাধারণ সম্পাদক সুলতান আহমদ ও ট্রাক মালিক সমিতির সভাপতি মকবুল আহমদ। নেতৃবৃন্দরা অবিলম্বে চিহিৃত সন্ত্রাসীদেরকে গ্রেফতারের দাবী জানান। পরবর্তীতে এ ধরনের ঘটনা সৃষ্টি করলে বৃহত্তর কর্মসূচী দেবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন নেতৃবৃন্দরা।

পাঠকের মতামত

রামুর ফতেখাঁরকুলে উপ-নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারনায় ৩ চেয়ারম্যান প্রার্থী

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি ৩ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া ...

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...