ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৭/০৫/২০২৪ ৮:০৫ পিএম , আপডেট: ১৭/০৫/২০২৪ ৮:০৬ পিএম

অনুমতি ছাড়া ক্যাম্পের বাইরে গিয়ে সেমিনার করায় ৩২ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। শুক্রবার (১৭ মে) দুপুরে উখিয়ার রাজাপালং ইউনিয়নের আদালতপাড়া সংলগ্ন একটি ভবনে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

পুলিশ জানিয়েছে, শুক্রবার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার বা প্রশাসনের অনুমতি ছাড়াই কক্সবাজারের উখিয়ায় বহুতল ভবনে সেমিনার করেন রোহিঙ্গারা।

এ বিষয়ে উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন বলেন, ওই ভবনে গ্লোবাল ট্রেনিং সেন্টার নামে একটি প্রতিষ্ঠানে একত্রিত হয় রোহিঙ্গারা। ভবনের একটি কক্ষে সকাল থেকে ভিডিও কনফারেন্সে ট্রেনিং ও সেমিনার শুরু করে।

তিনি বলেন, কিন্তু তাদের কাছে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার বা স্থানীয় প্রশাসনের কোনও অনুমতি ছিল না। তাই প্রাথমিকভাবে সেমিনার থেকে ৩২ রোহিঙ্গাকে আটক করা হয়। এ সময় তাদের ব্যবহৃত দুটি ল্যাপটপ, একটি প্রজেক্টর, ৩২টি মোবাইল ও সংগঠনের বিভিন্ন ডকুমেন্ট জব্দ করা হয়।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, রোহিঙ্গাদের উখিয়া থানায় এনে জিজ্ঞাসাবাদের পাশাপাশি বৈঠকের কারণ এবং কর্মকাণ্ড নিয়ে তদন্ত করা হচ্ছে।

পাঠকের মতামত

ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত কক্সবাজার কক্সবাজার প্রতিবেদক

পবিত্র ঈদুল আজহার টানা ছুটিতে ভ্রমণপিপাসুদের বরণে পুরোপুরি প্রস্তুত হয়েছে সমুদ্র শহর কক্সবাজার। আগত পর্যটকের ...

রোহিঙ্গা ক্যাম্পে বড় চ্যালেঞ্জ জন্মনিয়ন্ত্রণ

কক্সবাজারে রোহিঙ্গা আশ্রয়শিবিরগুলোতে বড় চ্যালেঞ্জ হয়ে দেখা দিয়েছে জন্মনিয়ন্ত্রণ। সরকারি-বেসরকারি নানা উদ্যোগের পরও ক্যাম্পগুলোয় জন্মহার ...

চোরাই গরু থেকে টোলের নামে চাঁদাবাজির অভিযোগ ইউ পি চেয়ারম্যানের বিরুদ্ধে

রামু ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে মিয়ানমারের চোরাই গরু বানিজ্যে জড়িয়ে পড়ার অভিযোগ উঠেছে দুই ইউপি ...

উখিয়ার নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের সংবর্ধনা অনুষ্ঠিত

উখিয়া উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণের সংবর্ধনা সভা উখিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ...