ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৭/০৫/২০২৪ ৮:০৫ পিএম , আপডেট: ১৭/০৫/২০২৪ ৮:০৬ পিএম

অনুমতি ছাড়া ক্যাম্পের বাইরে গিয়ে সেমিনার করায় ৩২ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। শুক্রবার (১৭ মে) দুপুরে উখিয়ার রাজাপালং ইউনিয়নের আদালতপাড়া সংলগ্ন একটি ভবনে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

পুলিশ জানিয়েছে, শুক্রবার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার বা প্রশাসনের অনুমতি ছাড়াই কক্সবাজারের উখিয়ায় বহুতল ভবনে সেমিনার করেন রোহিঙ্গারা।

এ বিষয়ে উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন বলেন, ওই ভবনে গ্লোবাল ট্রেনিং সেন্টার নামে একটি প্রতিষ্ঠানে একত্রিত হয় রোহিঙ্গারা। ভবনের একটি কক্ষে সকাল থেকে ভিডিও কনফারেন্সে ট্রেনিং ও সেমিনার শুরু করে।

তিনি বলেন, কিন্তু তাদের কাছে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার বা স্থানীয় প্রশাসনের কোনও অনুমতি ছিল না। তাই প্রাথমিকভাবে সেমিনার থেকে ৩২ রোহিঙ্গাকে আটক করা হয়। এ সময় তাদের ব্যবহৃত দুটি ল্যাপটপ, একটি প্রজেক্টর, ৩২টি মোবাইল ও সংগঠনের বিভিন্ন ডকুমেন্ট জব্দ করা হয়।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, রোহিঙ্গাদের উখিয়া থানায় এনে জিজ্ঞাসাবাদের পাশাপাশি বৈঠকের কারণ এবং কর্মকাণ্ড নিয়ে তদন্ত করা হচ্ছে।

পাঠকের মতামত

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...

রাজাপালং ইউপি’র উপ নির্বাচনে প্রতীক পেলেন চার চেয়ারম্যান প্রার্থী

উখিয়ার রাজাপালং ইউপির উপ নির্বাচনে অংশ নেওয়া চার চেয়ারম্যান প্রার্থী নির্বাচনী প্রতীক পেয়েছেন। বৃহস্পতিবার (১১ ...

আইনি লড়াইয়ে প্রার্থীতা ফিরে পেলেন হুমায়ুন কবির চৌধুরী

উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের উপনির্বাচনে মহামান্য হাইকোর্টের রাযে কক্সবাজার জেলা নির্বাচন অফিস কর্তৃক বাতিলকৃত মনোনয়ন ...