ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৮/০৪/২০২৪ ১২:৪৬ পিএম

আন্তর্জাতিক কেরাত প্রতিযোগিতায় ৩০টি দেশকে হারিয়ে আবারও প্রথম হয়েছেন হাফেজ ক্বারী আবু রায়হান। সেনেগালে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের পক্ষে এই সম্মান অর্জন করেন তিনি।

আজ সোমবার (৮ এপ্রিল) ক্বারি আবু রায়হান তার ভেরিফায়েড ফেসবুকে বলেন, ‘আলহামদুলিল্লাহ ছুম্মা আলহামদুলিল্লাহ। আফ্রিকার সেনেগালের ভূমিতে লাল সবুজের বিশ্বজয়, ৩০ দেশকে পেছনে ফেলে ক্বারি আবু রায়হানের বিশ্বজয়।

এ প্রতিযোগিতায় প্রথম হয়ে তিনি পুরস্কার হিসেবে পেয়েছেন ১০ মিলিয়ন ফ্রান্ক বা ১৬ হাজার ৬০০ শত মার্কিন ডলার। যা বাংলা টাকায় ১৯ লাখ টাকা।

এর আগে ২০১৮ সালে কাতারে তিজান আন নূর আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন তিনি। এছাড়াও জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন হাফেজ ক্বারি আবু রায়হান।

আবু রায়হানের বাড়ি নারায়নগঞ্জের আড়াইহাজারে। তার কোরআন পড়ার সূচনা হয় আড়াইহাজারে মুফতি আবদুল কাইয়ুম কর্তৃক প্রতিষ্ঠিত বল্লভদী আল ইসরাহ একাডেমী মাদ্রাসায়। তিনি মুফতি আব্দুল কাইয়ুম মোল্লার হাতে গড়া ছাত্র

পাঠকের মতামত

রাইসির টুইটার অ্যাকাউন্ট থেকে প্রচার হলো কোরআনের তিন আয়াত

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ধ্বংসাবশেষের সন্ধান মিলেছে দুর্ঘটনার প্রায় ১৬ ঘণ্টা পর। তবে ...

কাবায় শায়েখ সুদাইসের অশ্রুসিক্ত মোনাজাত: ‘হে আল্লাহ ফিলিস্তিনে আমাদের ভাইদের বিজয় দান করুন’

বিভিন্ন রঙ ও জাতি এবং বিচিত্র ভাষা, কোনোকিছুই তাদেরকে মগ্ন করতে পরেনি। ইসলামের সৌন্দর্য সমস্ত ...