চাঞ্চল্যকর ইমন হত্যা: নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের সাবেক চেয়ারম্যানসহ ৫জন রিমান্ডে

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকে::
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমে চাঞ্চল্যকর সাবেক ছাত্রলীগ নেতা ইমন বড়ুয়া হত্যার ঘটনায় কারাবন্দি সাবেক চেয়ারম্যানসহ ৫জনকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৩জুন) দুপুরে বান্দরবান চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামীরা জামিনের জন্য আবেদন করলে রাষ্ট্র ও বাদী পক্ষের বিরোধীতা ও রিমান্ডের আবেদনের প্রেক্ষিতে বিচারক আব্দুল্লাহ আল মামুন এই আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবি মুহাম্মদ আবু তালেব বলেন- ইমন বড়ুয়া হত্যার সাথে জড়িত আসামীদের ৭দিনের রিমান্ড আবেদন করা হলে মাননীয় আদালত উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে ৫দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

রিমান্ড মঞ্জুর হওয়া আসামীরা হলো- মামলার প্রধান আসামী ঘুমধুম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দীপক বড়ুয়া, বাবুল বড়ুয়া, প্রদিপ বড়ুয়া, রুপন বড়ুয়া ও আব্দুল করিম।

আদালতের আদেশের পর আসামীদের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরের ২৪এপ্রিল ঘুমধুম ইউনিয়ন ছাত্রলীগের সাবেক নেতা ইমন বড়ুয়াকে চেয়ারম্যান দীপক বড়ুয়ার স’মিলে জমির মালিকানা বিরোধের জের ধরে আসামীরা হামলা চালায়। পরে চিকিৎসার জন্য চমেক হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

ঘটনার পরদিন ২৫এপ্রিল ইমন বড়ুয়ার বড় বোন তান্নি বড়ুয়া বাদী হয়ে নাইক্ষ্যংছড়ি থানায় জিআর-১৩০/১৯ দায়ের করে।

ঘটনার প্রায় দেড় মাস পর মামলার আসামীরা বান্দরবান জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরন করেন।

বৃহস্পতিবার (১৩জুন) দ্বিতীয় দফায় আসামীরা আদালতে জামিনের জন্য পুনঃ আবেদন করেছিলেন।

ad