প্রকাশিত: ২২/১০/২০১৮ ৭:৩২ এএম

বার্তা পরিবেশক::

উখিয়ার হলদিয়াপালং সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদার দাবীতে জায়গা জবর দখলের অভিযোগ উঠেছে। চাঁদাবাজির অভিযোগে ইউনিয়নের মধ্যম নলবনিয়া এলাকার দিনমজুর ভিলেজার শফিউল আলম বাদী হয়ে একটি সি.আর মামলা দায়ের করেন। গত ২ আগষ্ট উখিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিট্রেট আদালত-২ এ সাবেক চেয়ারম্যান ফজল করিম সিকদারসহ তার সহযোগি ৫জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়। যার সি.আর মামলা নং-২৪৩/২০১৮ইং। বর্তমানে এ মামলাটি (পিবিআই) কর্তৃক তদন্তাধীন রয়েছে।

মামলার অভিযোগ সুত্রে জানা যায়, হলদিয়াপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফজল করিম সিকদার দীর্ঘদিন পর্যন্ত ভিলেজার শফি আলমের ও তার পরিবারের কাছ থেকে চাঁদাদাবী করে আসছিল। তারই ধারাবাহিকতায় শফি আলমের বাব-দাদার সম্পত্ত্বির দিকে লুলোপ দৃষ্টি পড়ে মৃত তমিম গোলাম সিকাদারের পুত্র ফজল করিম সিকদারের। পরে উক্ত জায়গা থেকে ভিলেজার শফি আলম ও তার পরিবার পরিজনদের উচ্ছেদ করতে বিভিন্ন তালবাহনা সৃষ্টি করে। এমনকি তার সশস্ত্র সন্ত্রাসি বাহিনী লেলিয়ে দেয়। উক্ত জায়গা দখলে নিতে মরিয়া হয়ে তার লালিত সন্ত্রাসি বাহিনী দিয়ে অমানবিক নির্যাতনসহ বিভিন্নভাবে হয়রানি করে আসছে। শুধু তাই নয় এ ঘটনাকে কেন্দ্র করে সন্ত্রাসিরা তান্ডব চালিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি করে। যার ক্ষতির পরিমান ১৫ লক্ষ টাকার অধিক বলে জানা যায়। এমতবস্থায় অসহায় ভিলেজার আদালতে আশ্রয় নিলে চেয়ারম্যনসহ ও তার বাহিনীর সদস্যরা আরো বেপরোয়া হয়ে নানা রকম ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে প্রকাশ্য শফি আলমের বসত ভিটাসহ প্রায় ১ একর ভোগ দখলীয় জায়গা দখল করে নেন।

ভূক্তভোগী পরিবার জানান, ফজল করিম এলাকার প্রভাবশালী ব্যাক্তি ও সাবেক চেয়ারম্যান। স্থানীয় ক্ষমতাসিন দলের এক প্রভাবশালী জনপ্রতিনিধির ইন্দনে এসব কর্মকান্ড চালিয়ে যাচ্ছে বিএনপি নেতা ফজল করিম সিকদার। তার বিরুদ্ধে প্রতিকার চেয়ে প্রথমে উখিয়া থানায় সাধারণ ডায়েরী করি পরে পুলিশ সুপার বরাবর অভিযোগ দায়ের করি। পুলিশ প্রশাসন অবগত থাকার পরেও বীরদর্পে ফজল করিম সিকদার কর্তৃক এমন সন্ত্রাসি কার্মকান্ডে এলাকার সাধারণ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত ফজল করিম সিকদারের সাথে যোগাযোগ করা হলে তার মোবাইলে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

কক্সবাজার (পিবিআই)’র পুলিশ পরিদর্শক মো: ইউছুপ জানান, চাঁদাবাজির অভিযোগের বিষয়ে আমার কাছে একটি সি.আর মামলা তদন্তাধিন রয়েছে। এব্যাপারে অভিযুক্তদের ঘটনার বিষয়ে তদন্ত চলছে। অন্যদিকে পুলিশ সুপারের নির্দেশে অভিযোগের বিষয়ে উখিয়া থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...