প্রকাশিত: ১৭/১০/২০১৯ ১২:৪৮ পিএম

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভায় অংশ নিতে সভাপতি সাবের হোসেন চৌধুরী সহ অন্যান্য সদস্যরা কক্সবাজারে এসেছেন। ১৮ অক্টোবর শুক্রবার কক্সবাজারে এ গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হবে। কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী এমপি সভায় সভাপতিত্ব করবেন। একাদশ জাতীয় সংসদের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সচিব ও সরকারের উপসচিব এ.কে.এম.জি কিবরিয়া মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন।

সংসদীয় কমিটির সভা সহ অন্যান্য প্রোগ্রামে অংশ নিতে কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী সহ সংসদীয় কমিটির অন্যান্য সদস্যরা বৃহস্পতিবার ১৭ অক্টোবর সকাল সাড়ে ৯ টায় বিমানযোগে কক্সবাজারে পৌঁছান। এ সময় বিমানবন্দরে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আল আমিন পারভেজ, উর্ধ্বতন বন কর্মকর্তা, পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা তাঁদের স্বাগত জানান। সংসদীয় কমিটির অন্যান্য সদস্যরা হলেন-রেজাউল করিম বাবুল এমপি (বগুড়া), মহিলা এমপি খাদিজা বেগম।

কমিটির সচিব আরো জানান, কমিটির যাঁরা সাচিবিক দায়িত্ব পালন করবেন তাঁরা বুধবার, ১৬ অক্টোবর সড়কযোগে কক্সবাজার এসেছেন। বৃহস্পতিবার ১৭ অক্টোবর সকাল সাড়ে ৯টায় বিমানযোগে কক্সবাজার পৌঁছে কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী এমপি ও সদস্যরা সাড়ে ১০ টায় তাঁরা রোহিঙ্গা আগমনের কারণে পরিবেশের যে ক্ষতি হয়েছে, তা প্রত্যক্ষভাবে দেখার করার জন্য উখিয়া উপজেলায় রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প পরিদর্শনে গেছেন। সংসদীয় কমিটি সেখানে মধ্যাহ্ন ভোজ সারবেন। এরপর বেলা আড়াইটার সেখান থেকে কক্সবাজারের উদ্দেশ্যে তাঁরা রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প এলাকা ত্যাগ করবেন। ১৮ অক্টোবর সকাল সাড়ে ১০ টায় কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৮ম বৈঠকে তাঁরা মিলিত হবেন।

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...

ইসলামপুরে আটক রোহিঙ্গা যুবককে কুতুপালং ক্যাম্পে হস্তান্তর

জামালপুরের ইসলামপুরে অচেতন অবস্থায় উদ্ধার মো. রোবেল (২২) নামের সেই রোহিঙ্গা যুবককে কক্সবাজারের কুতুপালংয়ের ট্রানজিট ...