প্রকাশিত: ২৪/০৩/২০১৮ ৯:৩৬ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:০৪ এএম

কলকাতা প্রতিনিধি::
ভারতের পশ্চিমবঙ্গে রোহিঙ্গা প্রবেশ ও তাদের আশ্রয় দেয়ার ফলে রাজ্য বিপন্ন হচ্ছে, বিপন্ন হচ্ছে বাঙালি জাতি-এই অভিযোগ তুলে শুক্রবার কলকাতার রেড রোডে অবস্থিত ডা. শ্যামা প্রসাদ মুখার্জির ভাস্কর্যের সামনে প্রতিবাদ সমাবেশ করেছে বিজেপি।

শুক্রবার দুপুরে প্রথমে ডা. শ্যামা প্রসাদ মুখার্জির ভাস্কর্যে মালা দিয়ে শ্রদ্ধা জানান বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্যের সভাপতি দিলীপ ঘোষ। এ সময় সেখানে উপস্থিত ছিলেন বিজেপি নেতা ও অভিনেতা জয় ব্যানার্জি, দলের অন্যতম সম্পাদক জয় প্রকাশ মজুমদারসহ অনেকেই।

পরে রেড রোডেই একটি পথনাটিকায় অংশ নেন বিজেপির কর্মী-সমর্থক ও সাধারণ মানুষ। পুরুষ-নারী নির্বিশেষে রোহিঙ্গাদের ভূমিকায় অভিনয় করেন। রোহিঙ্গা প্রবেশের ফলে পশ্চিমবঙ্গে কি ধরনের প্রভাব পড়তে পারে সেবিষয়টিও তুলে ধরেন তারা।

বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানান, ঢাকা, কক্সবাজার থেকে রোহিঙ্গাদের ট্রাকে করে পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় নিয়ে আসা হয়েছে। এটা আর আজ লুকোচুরির বিষয় নয়, বিভিন্ন গণমাধ্যমেও রোহিঙ্গাদের প্রবেশের খবর প্রকাশিত হয়েছে। বিশেষ কয়েকটি এনজিও এই দেশ বিরোধী কাজ করছে।

তিনি জানান, কোনো বিদেশি নাগরিকই ভারত সরকারকে না জানিয়ে এদেশে থাকতে পারে না। কিন্তু কিছু সংগঠন কোনো নিয়ম নীতি না মেনে দেশের ক্ষতি করার চেষ্টা করছে।

পাঠকের মতামত