প্রকাশিত: ১১/০৮/২০১৮ ১০:১৭ পিএম , আপডেট: ১৬/০৮/২০১৮ ১১:৩২ পিএম

ডেস্ক নিউজ – রাজশাহী জেলা বিএনপির কার্যানির্বাহী কমিটির সদস্য মাহমুদা হাবিবা ও তার স্বামী কামাল আহমেদকে আটকের অভিযোগ পাওয়া গেছে। তার পরিবার ও রাজশাহী জেলা বিএনপির নেতারা এ অভিযোগ করেন। শনিবার দুপুরে মাহমুদা হাবিবার ছোট ভাই আসিফ আবদুল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

আসিফ জানান, শুক্রবার সকাল ৯টার দিকে সড়কপথে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে রওনা হন তার বোন মাহমুদা হাবিবা ও তার ভগ্নিপতি কামাল আহমেদ। দুপুর দেড়টা পর্যন্ত তাদের সঙ্গে যোগাযোগ ছিল। এরপর থেকে তাদের সঙ্গে কোনো যোগাযোগ করা সম্ভব হয়নি।

তিনি অভিযোগ করে বলেন, শুক্রবার দিনগত রাত ১২টার দিকে আমরা জানতে পারি, মাহমুদা হাবিবা ও তার স্বামী কামাল আহমেদকে র‍্যাব-৪ এ আটক রাখা হয়েছে। যদিও সেখানে গেলে তারা তা স্বীকার করেনি। এরপর আমার বড় ভাই উত্তরায় থানায় জিডি করতে গেলেও জিডি নেয়া হয়নি।

জানতে চাইলে র‍্যাব-৪ এর অপারেশন্স অফিসার এএসপি সাজিদুল ইসলাম পরিবর্তন ডটকমকে বলেন, ‘আমরা কাউকে আটক করিনি। তাদের আটকের বিষয়ে আমাদের কাছে এখন পর্যন্ত কোনো তথ্য নেই।’

এর আগে আসিফ তার ফেসবুক আইডিতে লিখেছেন, ‘আমরা জানতে পেরেছি যে আমার বড় বোন মাহমুদা হাবিবা ও আমার দুলাভাই কামাল আহমেদকে র‍্যাব গ্রেফতার করেছে। আমার বোন বিএনপির একজন সদস্য ও থিঙ্কট্যাঙ্ক গ্রুপ ২০০৯ (G-9) এর একজন সদস্য। উনি তিন সন্তানের মা, একদম ছোটজনের বয়স মাত্র ৫ বছর, সে ডাউন সিনড্রোম বেবি।’

‘আমার দুলাভাই একজন সম্পূর্ণ অরাজনৈতিক ব্যক্তি ও পেশায় ব্যবসায়ী। আপনারা সকলে দ্রুত এই সংবাদটি শেয়ার করুন’ যোগ করেন তিনি।

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের মধ্যে রাজধানীর রাস্তায় বিএনপির এই নেত্রী আন্দোলনরত এক শিশু শিক্ষার্থীর হাতে ‘অশ্লীল প্ল্যাকার্ড’ তুলে দেন বলে অভিযোগ রয়েছে। ওই ছবিটি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার ফেসবুক পেজে পোস্ট দিলে তা ভাইরাল হয়। তবে এটি প্রকৃত ছবি কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

 

মাহবুবা হাবিবার বাড়ি রাজশাহীর কাটাখালি এলাকায়। তিনি ঢাকায় বসবাস করেন। মাহমুদা হাবিবা রাজশাহী-৫ আসনের সাবেক এমপি মরহুম আয়েন উদ্দীনের মেয়ে।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...