প্রকাশিত: ১৬/০৯/২০১৮ ৯:১০ এএম

উখিয়া নিউজ ডেস্ক::
একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনার জন্য জেলা, উপজেলার নেতাদের নিয়ে নির্বাচনী আসনভিত্তিক কমিটি গঠন করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শনিবার (১৫ সেপ্টেম্বর) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সভায় প্রাথমিকভাবে এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় উপস্থিত একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সভায় উপস্থিত একাধিক নেতা জানান, জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী আসনভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটিতে সংশ্লিষ্ট জেলা, উপজেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকেরা থাকবেন। এরা কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী প্রার্থীর পক্ষে কাজ করবেন।

আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও দলটির সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপদেষ্টা পরিষদের সদস্যদের চেয়ারম্যান ও কেন্দ্রীয় কমিটির সম্পাদকমন্ডলীর সদস্যদের সদস্য সচিব করে কয়েকটি কোর কমিটির গঠনের প্রস্তাব করা হয়।

সভায় সূত্র জানায়, এই কোর কমিটিগুলো নির্বাচন সংশ্লিষ্ট সকল সেক্টরের কর্মকর্তা ও দলের তৃণমূলের সঙ্গে যোগাযোগ রক্ষা করে কাজ করবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক সভায় উপস্থিত এক নেতা জানান, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, ছয়মাস আগে অনেক জেলায় জনপ্রিয়তা নিম্নমুখী হতে শুরু করে তবে বর্তমান জরিপে দেখা যায় তার উন্নতি ঘটেছে। এখন ভোটারদের আকৃষ্ট করতে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডগুলো বেশি করে প্রচার করতে হবে।

ওই নেতা আরও জানান, প্রধানমন্ত্রী বলেছেন, মনোনয়নের ক্ষেত্রে জনপ্রিয় নেতারা অগ্রাধিকার পাবে। ভাবমূর্তি ক্ষুণ্ন করা কোনো নেতা মনোনয়ন পাবেন না।

জাগো নিউজ

পাঠকের মতামত

মিয়ানমার থেকে পালিয়ে আসা সীমান্তরক্ষীদের নিতে জাহাজ আসবে এ সপ্তাহেই

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে চলে আসা দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যদের ফের ...