প্রকাশিত: ১৯/০৪/২০১৭ ৬:৩৩ পিএম , আপডেট: ১৯/০৪/২০১৭ ৬:৩৬ পিএম

উখিয়া নিউজ ডেস্ক::

কর্মসৃজনের টাকা আত্মসাতের অভিযোগে অভিযুক্ত ওয়ারেন্ট আসামী মাদক সম্রাট ফজল কাদের ভুট্রো অবশেষ গ্রেফতার। চট্টগ্রামস্থ দুর্নীতি দমন কমিশনের দায়েরকৃত মামলার অন্যতম আসামী পালংখালী ইউনিয়নের সাবেক প্যানেল চেয়ারম্যান ফজল কাদের ভূট্রোকে সহ অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য বাড়ীতে বাড়ীতে হানা দিলেও তাকে গ্রেফতার করতে পারেনিনি এতদিন।অবশেষে দুপুর ১১টায় কক্সবাজার শহর এলাকা থেকে তাকে গ্রেফতার হয়।সুত্রে জানা গেছে, তৎকালীন পালংখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ফজল কাদের ভূট্রো গ্রেফতার হয়েছে বলে জানা গেছে। উখিয়া থানায় দুদকের দায়েরকৃত মামলা নং-১৩,১৪,১৫,১৬,১৭, ১৮ ও ১৯, তারিখ: ১৩ জুন ২০১৫ সূত্রে জানা যায়, ২০১২-২০১৩ ও ২০১৩-২০১৪ অর্থবছরে দু’দফায় উখিয়া উপজেলার ৫টি ইউনিয়নে বাস্তবায়িত হতদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচী প্রকল্পের তৎকালীন সময়ে উখিয়ায় দায়িত্বরত পিআইও শফিউল আলম শাকিব সহ অন্যন্যরা অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার আশ্রয় নিয়ে ৪ কোটি ১৯ লক্ষ টাকা ও নন কষ্ট হাতে ১ কোটি ১৪ লক্ষ টাকা আত্মসাৎ করেছে মর্মে তৎকালীন উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান সিকদার বাদী হয়ে চট্টগ্রাম দুর্নীতি দমন কমিশনে পৃথক দুটি অভিযোগ করেন।

উক্ত অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক ও তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ শফিউল্লাহর নেতৃত্বে ৩ সদস্যের একটি তদন্তকারীদল তদন্ত শেষে ২০১৬ সালের ১৩ জুন চট্টগ্রামস্থ দুদকের উপ-পরিচালক মোঃ শফিউল্লাহ বাদী হয়ে তৎকালীন উখিয়ার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল আলম শাকিব, অফিস সহকারি জামাল হোসেন, উপজেলা প্রকৌশলী জামাল উদ্দিন, ইউআরসি অফিসার অশোক কুমার আশ্চার্য্য, সাবেক ইউপি সদস্য ফজল কাদের ভুট্টো, আব্দু শুক্কুর, শেখ হাবিবুর রহমান, আবু তাহের, মোর্শেদ আলম ও একটি বাড়ী একটি খামার প্রকল্প কর্মকর্তা আব্দুল করিমসহ ১০জনকে আসামী করে উখিয়া থানায় পৃথক ৭টি মামলা দায়ের করেন।

এ প্রসঙ্গে মুঠোফোনে দুদকের উপ-পরিচালক মোঃ শফিউল্লাহর সাথে আলাপ করা হলে তিনি বলেন, ফজল কাদের ভূট্রো সহ অন্যান্য আসামীদের গ্রেপ্তারের জন্য উখিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছিল কিন্তু দুর্ভাগ্যজনক কারনে তাদেরকে গ্রেফতার করা হয়নি, অবশেষ অাজ সকাল ১১টায় ভুট্রোকে গ্রেফতার করা হয়।

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...

ইসলামপুরে আটক রোহিঙ্গা যুবককে কুতুপালং ক্যাম্পে হস্তান্তর

জামালপুরের ইসলামপুরে অচেতন অবস্থায় উদ্ধার মো. রোবেল (২২) নামের সেই রোহিঙ্গা যুবককে কক্সবাজারের কুতুপালংয়ের ট্রানজিট ...