প্রকাশিত: ১৯/০৬/২০১৮ ৫:০৫ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১:৪৫ এএম

রোববার সুইজারল্যান্ডের খেলোয়াড়দের যেন টার্গেটে পরিণত হয়েছিলেন নেইমার। রস্তোভের ওই ম্যাচে ১০ বার ফাউলের শিকার হয়েছেন ব্রাজিলিয়ান এই সেনসেশন। এদিন খুড়িয়ে খুড়িয়ে মাঠ ছাড়তে হয় তাকে। সদ্যই ইনজুরি কাটিয়ে মাঠে ফেরা নেইমার এরপর আর ব্রাজিল দলের অনুশীলনে যোগ দেননি। হোটেল জিমেই ঘাম ঝরিয়েছেন তিনি। ফলে কোস্টা রিকার বিপক্ষে নেইমারের খেলা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

এবারের বিশ্বকাপের বড় দাবিদার ব্রাজিল। কিন্তু সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ গোলের ড্র নিয়ে টুর্নামেন্ট শুরু করে দলটি। ব্রাজিলের হয়ে একমাত্র গোলটি করেন ফিলিপে কুতিনহো। অনেকটাই অনুজ্জ্বল ছিলেন স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। নিজের ছন্দে খেলতে পারেননি নেইমারও। তার ওপর সুইস খেলোয়াড়দের ফাউলের শিকার হয়ে বারবারই কাতরেছেন তিনি। চোট পেয়েছেন পায়ে।

ম্যাচ শেষে নিজের বিরক্তি চেপে রাখতে পারেননি বিশ্বের সবচেয়ে দামী এই ফুটবলার। বলেছেন, ‘আমি খেলার সব চেষ্টাই করেছি। কিন্তু এটা দেখার দায়িত্ব রেফারির। ফাউলের শিকার হওয়াটা স্বাভাবিক। কিন্তু আমাদের এ দিকটায় মনোযোগ দিতে হবে। কিন্তু ফুটবলে এটা স্বাভাবিক।’

ওই ম্যাচের পর ব্রাজিল দলের সাথে অনুশীলনে যোগ দেননি নেইমার। পলিনহো ও থিয়াগো সিলভার সাথে হোটেল জিমেই ঘাম ঝরিয়েছেন। পাশাপাশি পায়ের চিকিৎসাও নিচ্ছেন।

ফেব্রুয়ারিতে ফ্রান্সের লিগ ওয়ানের ম্যাচে খেলার সময় পায়ের ইনজুরিতে পড়েন নেইমার। সেই ইনজুরি কাটিয়ে ব্রাজিলের হয়ে শেষ দুইটি প্রীতি ম্যাচে দারুণভাবেই ফিরেছিলেন। কিন্তু সুইজারল্যান্ডের বিপক্ষে ফাউলের শিকার হয়ে চোট নিয়েই মাঠ ছাড়তে হল তাকে। এদিকে গেল বিশ্বকাপে কলম্বিয়ার বিপক্ষে পাওয়া চোট থেকেও এখনো পুরোপুরি সেরে ওঠেননি তিনি। তাই বিশ্বকাপ শুরুর আগেই কোচ তিতে জানিয়েছিলেন, ‘১০০ ভাগ ফিট নন নেইমার।’ সব মিলিয়ে কোস্টা রিকার বিপক্ষে নেইমারের খেলাটা কিছুটা অনিশ্চিতই হয়ে গেল।

সূত্র : স্কাই স্পোর্টস।

পাঠকের মতামত