প্রকাশিত: ৩০/০৬/২০২০ ১:০১ পিএম

lসংবাদ বিজ্ঞপ্তিঃ
লকডাউন প্রত্যাহার, দোকান, গোডাউন ও বাসা ভাড়া মওকুফ বিষয়ে কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশনের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

ফেডারেশনের সভাপতি আলহাজ্ব মোস্তাক আহমদ সওদাগরের সভাপতিত্বে সোমবার (২৯ জুন) বিকাল ৪ টায় অনুষ্ঠিত সভায় জানানো হয়, দীর্ঘ ৪ মাস ধরে দোকানপাট বন্ধ থাকায় মালামাল নষ্ট হয়ে যাচ্ছে। মালিক কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছে।

১ জুলাই থেকে কক্সবাজার পৌর এলাকার দোকানসমূহ খোলা রাখার অনুমতি চেয়ে গত ২৯ জুন কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশনের পক্ষ থেকে জেলা প্রশাসকের নিকট যে আবেদন করা হয় তা নিয়ে সভায় বিস্তারিত আলোচনা করা হয়।

সভার সিদ্ধান্তসমূহঃ
১. দীর্ঘ ৪ মাস ধরে দোকানপাট বন্ধ থাকায় কক্সবাজার পৌরসভা এবং সমবায় সমিতির মালিকানাধীন মার্কেটগুলোর ৪ মাসের দোকান, গোডাউন, বাসা ভাড়া মওকুফ করার জন্য নিজস্ব সমিতির প্যাডে আবেদন করা হবে।

২. ব্যক্তি মালিকানাধীন দোকান, গোডাউন ও বাসা ভাড়া মওকুফ বিষয়ে জমিদারদের সাথে আলোচনা করবে।

৩. ফেডারেশনভুক্ত সমিতিগুলোকে চিঠি প্রদান করা হবে।

৪. সমিতিভুক্ত মার্কেটের জমিদারদের নাম, নাম্বারসহ ভাড়া সংক্রান্ত তথ্যাদি সংগ্রহ করবে।

সভায় কক্সবাজার দোকান মালিক সমিতির সাবেক সভাপতি (বর্তমান উপদেষ্টা) আলহাজ্ব ফরিদ আহমদ চৌধুরী, সহসেক্রেটারী আলহাজ্ব নুরুল কবির চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মাওলানা আবদুল গফুর, সদস্য মোঃ মোস্তফা, আবুল হোছন, নাছির উদ্দিনসহ ফেডারেশন ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...