প্রকাশিত: ১০/০৮/২০২০ ৯:৪৯ পিএম

রোহিঙ্গা নাগরিকদের মালয়েশিয়ায় পাচারের অভিযোগে দায়ের করা মামলায় কক্সবাজারের ফজল আহম্মদ ও ইউনুস নামে দুই ব্যাক্তির জামিন আবেদন খারিজ করেছেন হাইকোর্ট।

সোমবার (১০ আগস্ট) বিচারপতি ফরিদ আহমেদের নেতৃত্বাধীন ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

শুনানিতে আসামিপক্ষে ছিলেন আইনজীবী মো. ওজি উল্লাহ। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন (মানিক) ও সহকারী অ্যাটর্নি জেনারেল শাহীন মৃধা।

এর আগে এই দুই আসামিসহ পাঁচ সদস্যের পাচারকারী দল ১০/১২ জন রোহিঙ্গাকে মালয়েশিয়া পাচারের উদ্দেশ্যে পাচারকারী দলের সদস্য ফয়েজের বাড়ি মহেশখালী থানার হোয়ানক ইউনিয়নের কালালিয়াকাটা পাড়ার বাড়িতে সমবেত করে।

পরে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ গত ১২ ফেব্রুয়ারি অভিযান চালিয়ে মোট পাঁচ জনকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে মহেশখালী থানার ঠাকুরতলার খেজুর গাছতলা ঘাটে খালের ওপর একটি কাঠের তৈরি ফিশিং বোট, সক্রিয় ইঞ্জিন ও অন্যান্য আলামতসহ রোহিঙ্গাদের উদ্ধার করে পুলিশ। পরে মহেশখালী থানার এস আই সৈয়দ ছানাউল্লাহ বাদী হয়ে থানার একইদিন মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...