প্রকাশিত: ১৮/১০/২০১৮ ৬:২৫ পিএম , আপডেট: ১৮/১০/২০১৮ ৬:৩৭ পিএম

আবদুল্লাহ আল আজিজ,উখিয়া নিউজ ডটকম :

উখিয়ায় ভ্রাম্যমান আদালত বিভিন্ন অপরাধে ৬ জন করা হয়েছে। তাদের মধ্যে থেকে ১ জনকে ছয় মাস, বাকী ৫ জনকে জরিমানা আদায় করে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে উখিয়া সহকারী কমিশনার ভূমি ও সিনিয়র নির্বাহী ম্যাজিষ্ট্রেট একরামুল ছিদ্দিক গ্রেফতারকৃতদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এই দন্ড ও জরিমানা আদায় করেন।

জানা যায়, উখিয়ার মরিচ্যা বিজিবি তল্লাশি ক্যাম্পের সদস্যরা সকালে রেজু ব্রিজ এলাকা থেকে মোঃ শহীদুল্লাহ বাসির (২২) নামের যুবককে ৪৬ পিস ইয়াবাসহ আটক করে। তার বাড়ি টেকনাফ উপজেলার হোয়াইক্যাং ইউনিয়নে। সে উক্ত এলাকার মৃত মৌলভী জাকির আহমদ এর ছেলে। পরে তাকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালত ৬ মাসের সাজা প্রদান করেন।

অপরদিকে, গণ উপদ্রব সৃষ্টির অপরাধে উখিয়া মডেল থানা পুলিশ বালুখালী এলাকা থেকে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী পান বাজার এলাকার কাশেম আলির ছেলে দেলোয়ার হোছন, নুরুল কবির এর ছেলে হুমায়ূন কবির, সেলিম উল্লাহ এর ছেলে মোঃ শহিদুল্লাহ, চট্টগ্রামের বাঁশখালী উপজেলার হরিমোহন ধর এর ছেলে কাঞ্চন ধর ও রামু উপজেলার উমখালী গ্রামের মতিরঞ্জন ধর এর ছেলে দিপংকর ধরকে আটক করে। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে, আদালত জনপ্রতি ২ হাজার টাকা করে জরিমানা আদায় করে মুচলিকা নিয়ে ছেড়ে দেয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী একরামুল ছিদ্দিক কক্সবাজার জার্নালকে জানান, মাদক নিয়ে সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছে। অপরাধীদের ছাড় নয়, তাদের আইনের আওতায় এনে শাস্তি প্রদান করা হবে এবং এলাকায় অনৈতিক কর্মকান্ড বন্ধে ও জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...