প্রকাশিত: ০৫/০৭/২০১৮ ৭:১৫ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১:০৮ এএম

জহির খন্দকার, ঈদগড়:

রামু উপজেলার ঈদগড়- বাইশারী সড়কে মিনি বাসের ধাক্কায় গুরুত্বর আহত ভিক্ষুক মমতাজ আহমদ আর্থিক অভাবে চিকিৎসা করাতে না পেরে নিজ বাড়ীতে এখন মৃত্যূর প্রহর গুনছে। মিনি বাসের মালিক পক্ষ মাত্র তিন হাজার টাকা নামে মাত্র প্রদান করে বর্তমানে কোন প্রকার খোজ খবর নিচ্ছেনা বলে অভিযোগ করছে তার পরিবার।

জানা যায়, গত ১১ জুন সকাল ১১টায় ঈদগড়- বাইশারী সড়কে চেক গেইট এলাকায় কক্সবাজার জ-১১-০০৬৬ নম্বরে হিল লাইন সার্ভিসের একটি মিনি বাসের ধাক্কায় ঈদগড় টুঠারবিল গ্রামে মৃত আমির হামজার পুত্র ভিক্ষুক মমতাজ আহমদ (৬০) গুরুত্বর আহত হয়। তাকে প্রথমে কক্সবাজার সদর হাসপাতাল ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা করা হয়।

আহত মমতাজের পুত্র আমির হোসেন জানান সৌদি প্রবাসীদের দেওয়া ৭০হাজার সাহায্যের টাকা দিয়ে দীর্ঘদিন পর্যন্ত তার চিকিৎসা চালিয়ে গেছেন। হিল লাইনের মালিক পক্ষ নামে মাত্র ৩হাজার টাকা তার বাবার চিকিৎসার জন্য দিলেও বর্তমানে আর কোন প্রকার সহযোগিতা করছেন না বলে তিনি অভিযোগ করেন। এব্যপারে হিল লাইন সার্ভিসের ম্যানেজার মোঃ ইউছুপ এর সাথে যোগাযোগ করলে তিনি জানান আমি হিল লাইন সার্ভিসের ম্যানেজার মাত্র।

এই বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের একতিয়ার পরিচালনা কমিটির সুতারাং বিষয়টি ওনারা জানেন। এদিকে বর্তমানে আর্থিক অভাবে সু-চিকিৎসা করাতে না পেরে আহত মমতাজকে নিজ বাড়ীতে নিয়ে যাওয়া হয়েছে।

জানা গেছে, আহত মমতাজ আহমদ পেশায় একজন ভিক্ষুক, ঈদগড় বাজারে ভিক্ষা করে তার সংসার চালাত। বাসের ধাক্কায় তার এক হাতের হাঢ় সম্পূর্ণ ভাবে ভেঙ্গে গেছে। সেই ভাঙ্গা হাতটি এখনো শরীরের সাথে ঝুলন্ত অবস্থায় আছে তা অপারেশন করে কেটে পেলতে হবে। অপারেশন করতে অনেক টাকার প্রয়োজন এত টাকার খরচ বহন করা তার পরিবারের পক্ষে সম্ভব নয়। আহত ভিক্ষুক মমতাজ আহমদের পুত্র আমির হোসেন তার পিতার চিকিৎসায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ করেছেন।

পাঠকের মতামত

মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ৫৯ সেনা-বিজিপি সদস্য

আরাকান আর্মির হামলার মুখে ফেব্রুয়ারিতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যরা পালিয়ে বাংলাদেশের ঘুমধুম সীমান্ত ফাঁড়ির ...