কক্সবাজার কলেজে সিটি কলেজ ট্যুরিজম বিভাগের পর্যটন শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক কর্মশালা

পর্যটন শিক্ষা হলো যুগের চাহিদা -অধ্যক্ষ ফজলুল করিম

প্রেস বিজ্ঞপ্তি
কক্সবাজার সরকারি কলেজে, সোমবার ১৮ নভেম্বর কক্সবাজার সিটি কলেজের ট্যুরিজম এন্ড হসপিটালিটি বিভাগের-“পর্যটন শিক্ষা ও ক্যারিয়ার” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় অধ্যক্ষ একেএম ফজলুল করিম চৌধুরী বলেছেন,পর্যটন শিক্ষা হলো যুগের চাহিদা। যে শিক্ষা অর্জন করলে বেকার থাকতে হবে না। তিনি শিক্ষার্থীদের প্রতি পর্যটন বিষয় আগ্রহী হবার আহ্বান জানান। ১৮ নভেম্বর সকালে কক্সবাজার সরকারি কলেজের অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই কর্মশালায় সভাপতির বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।
কক্সবাজার কলেজের তিন শতাধিক ছাত্রছাত্রী এই কর্মশালায় অংশগ্রহণ করে।
কর্মশালার সূচনা বক্তব্যে সিটি কলেজ ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজম্যান্ট বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মঈনুল হাসান পলাশ দেশের পর্যটন রাজধানী কক্সবাজারে পর্যটন শিক্ষাকে অবহেলা করার সুযোগ নেই বলে উল্লেখ করেন। তিনি বলেন, পর্যটন হলো বাংলাদেশের ভবিষ্যত। তাই ভবিষ্যতে ক্যারিয়ার গড়তে উপস্থিত শিক্ষার্থীদের এ বিষয়ে উচ্চ শিক্ষা গ্রহণ করার পরামর্শ দেন।
কর্মশালায় পর্যটন শিক্ষার গুরুত্ব নিয়ে আলোচনা করেন ট্যুরিজম বিভাগের প্রভাষক,আফজাল হোসেন। অন্যদিকে পর্যটনে ক্যারিয়ার গঠন বিষয়ে আলোচনা করেন প্রভাষক জাকিরুল হক। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন কক্সবাজার কলেজের উপাধ্যক্ষ পার্থ সারথী ঘোষ।
আয়োজনে সহযোগিতা করেন করেন সিটি কলেজ পরিসংখ্যান বিভাগের প্রভাষক আবু বকর সিদ্দিকী ও সিটি কলেজ ট্যুরিজম বিভাগের শিক্ষার্থীরা।
কর্মশালা শেষে কক্সবাজার কলেজের উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য কক্সবাজার সিটি কলেজের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের পক্ষ থেকে”কক্সবাজারে পর্যটন শিক্ষা ও ক্যারিয়ার”শীর্ষক রচনা প্রতিযোগিতা আহ্বান করা হয়।
উল্লেখ্য, উক্ত রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারী পাবে নগদ ১০ হাজার টাকা ও একটি ক্রেস্ট। দ্বিতীয় স্থান অধিকারী পাবে সাড়ে সাত হাজার টাকা ও একটি ক্রেস্ট এবং তৃতীয় স্থান অর্জনকারী পাবে নগদ পাঁচ হাজার টাকা ও একটি ক্রেস্ট।
2 Attachments

ইউটিউব সাবস্ক্রাইব করুন