করোনা প্রতিরোধে এবার কাবার পরিচ্ছন্নতায় অংশ নিলেন শায়খ সুদাইসি

প্রাণঘাতী ব্যাধি করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে কাবা শরিফ সংলগ্ন মূল মাতাআফ পরিষ্কার-পরিচ্ছন্নতায় সশরীরে অংশ নিয়েছেন কাবা শরিফের প্রধান ইমাম শায়খ আব্দুর রহমান সুদাইসি।

পবিত্র দুই নগরী মক্কা ও মদিনাকে জীবাণুমুক্ত করতে নিজে উপস্থিত থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতা কাজের নেতৃত্ব দিচ্ছেন তিনি। মঙ্গলবার (১০ মার্চ) মসজিদে হারাম ও মসজিদে নববির খাদেমদের উদ্বুদ্ধ করতে শায়খ সুদাইসি নিজ হাতে জীবাণুনাশক অত্যাধুনিক স্প্রে মেশিন নিয়ে হাজরে আসওয়াদ ও তৎসংলগ্ন অঞ্চলের পরিচ্ছন্নতায় অংশ নেন শায়খ সুদাইসি।

গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তার এ ছবি ছড়ি পড়ে। মসজিদে হারাম ও মসজিদে নববির এ প্রধান ইমাম এ দিন রুকনে ইয়ামেনি, হাজরে আসওয়াদ কর্নার ও মাতাআফের বেশকিছু স্থানকে পরিষ্কার করতে দেখা যায়।

পরিচ্ছন্নতা কাজে অংশগ্রহণ করে তিনি নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন-
‘কাবা শরিফে সমাগত মুসল্লিদের জন্য প্রাণঘাতী করোনাভাইরাস থেকে সুরক্ষা দিতে এবং তাদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতেই এ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কাবা শরিফের পরিচ্ছন্নতার কাজে খেদমত করতে পারা অনেক বড় সৌভাগ্যের।

এ কাজ করা হয় আল্লাহর ঘরে আগত অতিথিদের স্বাস্থ্য নিরাপত্তার জন্য। আল্লাহ তাআলা এ সবের মহা পুরস্কার দান করবেন বলেও তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, অত্যাধুনিক মেশিনের সাহায্যে চৌকস সেবক দল প্রতিদিন সাতবার কাবা শরিফ ও তিনবার মসজিদে হারাম ধোয়া মোছার কাজ করেন। ২৪ ঘণ্টাজুড়ে প্রায় ৩৩০ জন খাদেম কাবা শরিফ ও মসজিদে হারামের পরিচ্ছন্নতায় নিরলস পরিশ্রম করছেন।

ইউটিউব সাবস্ক্রাইব করুন