উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ১১/০৯/২০২২ ৮:৫৮ এএম , আপডেট: ১১/০৯/২০২২ ৯:০৩ এএম

২০১১ সালের ১১ সেপ্টেম্বর কক্সবাজারের উখিয়া উপজেলা থেকে স্বনামধন্য অনলাইন সংবাদমাধ্যম উখিয়া নিউজ ডটকম যাত্রা শুরু করে। সেই পথচলা আজ ১২ বছরে রুপ নিয়েছে। ‘উখিয়া নিউজ ডটকম’-এর ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। তথ্যনির্ভর ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সাধারণ মানুষের কাছে গ্রহণযোগ্যতা তৈরি করেছে এই গণমাধ্যমটি। সংবাদের ব্যতিক্রম ও বিশ্লেষণধর্মী উপস্থাপন কৌশলের মাধ্যমে সংবাদপত্র জগতেও অনন্য অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছে উখিয়া নিউজ ডটকম।

দেশের যে কোনো সংকটময় পরিস্থিতিতে সঠিক ও নিরপেক্ষ সংবাদ পরিবেশনে অবিচল দৃঢ়তার পরিচয় দিয়ে যাচ্ছে উখিয়া নিউজ ডটকমের সংবাদকর্মীরা। অতীতের মতোই করোনা পরিস্থিতিতেও জীবনের ঝুঁকি নিয়ে জনগণের কাছে সর্বশেষ সংবাদ পৌঁছ দিচ্ছেন তারা। করোনাভাইরাস সংক্রমণের কারণে মানুষের চলাচল কখনো সীমিত, কখনো অতিমাত্রায় সীমিত হয়ে পড়ে। এই কঠিন সময়ে উখিয়া নিউজ-এর সাংবাদিকরা জেলা – উপজেলার সর্বশেষ খবর সংগ্রহের জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন।

মোবাইল ব্যবহারকারীদের সুবিধার্থে উখিয়া নিউজ ডটকম-এর রয়েছে ওয়েব ও মোবাইল ভার্সন। এছাড়াও ফেসবুকে উখিয়া নিউজ ফলো করছেন ২ লাখ ৫০ হাজারের বেশি ব্যবহারকারী।

আজকে এই শুভদিনে উখিয়া নিউজ ডটকমের সম্পাদক ওবাইদুল হক চৌধুরী বলেন, ‘শুরু থেকেই উখিয়া নিউজ ডটকম নিরপেক্ষ সংবাদ প্রকাশ করে আসছে। বস্তুনিষ্ঠ খবর নিয়ে অবহেলিত মানুষের পক্ষে দাঁড়ানোর কারণে সব শ্রেণি-পেশার মানুষের কাছে সমান জনপ্রিয়। দুর্নীতি-অনিয়ম, অপরাধ ও লুটপাটের বিরুদ্ধে সংবাদ প্রকাশের ক্ষেত্রে আমরা প্রশংসনীয়। আজ ১১ সেপ্টেম্বর ২০২২। দেখতে দেখতে পার হয়ে গেল দীর্ঘ ১১ বছর। ১২ তম বর্ষে পা দিয়েছে আমাদের এই প্রতিষ্ঠান। যেটি শুধু একটি গণমাধ্যমই নয় এটি আমার সন্তানের মত। ধন্যবাদ সে সকল ব্যক্তিদের যাদের প্রচেষ্টা এবং ভালোবাসা আমার সন্তানটিকে পৌঁছে দিয়েছে বাংলার আনাচে-কানাচে। এখন এ সন্তানের গর্বিত পিতা শুধু আমি একা নই। এর অংশীদার ঐ সকল সাংবাদিক বন্ধুগণও। ধন্যবাদ তাদেরকে।’

তিনি আরও বলেন, ‘উখিয়া নিউজ ডটকম হয়তো একটি নাম, একটি ওয়েবসাইট, একটি প্রতিষ্ঠান, সর্বোপরি একটি গণমাধ্যম। এই সবগুলো উপমা এর সাথে গেলেও আমি এগুলোকে উপরে রাখি না। আমার কাছে এটি একটি পরিবার, একটি ভালোবাসার স্থান, একটি আদর্শ এবং একটি বিবেক ও নৈতিকতা পরিবর্তনের জায়গা। সময়ের সাথে সন্তানটি হয়তো আরও অনেক বড় হয়ে যাবে। আরও অনেক মানুষ এর সাথে ভালোবাসার টানে জড়িয়ে যাবে। শুধু ভুলবে না সে সকল মানুষদের যারা ছিল শুরু থেকেই। তাদের নিঃস্বার্থ ভালোবাসায় আজকের উখিয়া নিউজ ডটকম।’

উখিয়া নিউজ ডটকমের নির্বাহী সম্পাদক সরওয়ার আলম শাহীন জন্মদিনের এই শুভক্ষণে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘১১ বছর পথ খুবই ছোট। আবার দায়িত্বের দিকে এগিয়ে চলারও। উখিয়া নিউজ ডটকম অবিচল থাকুক তার কম কথায় সব কথা বলায়। একইসঙ্গে প্রকৃত সাংবাদিকতার নৈতিকতা দৃঢ়তায়।’ তিনি আরও বলেন, ‘ভালো সংবাদ হোক কিংবা মন্দ সংবাদ, নিশ্চিত না হয়ে তা উপস্থাপন নয়–এই নীতি ধরে রাখার পথে লড়াই করবেন যে কর্মীরা, গণমাধ্যমের ভবিষ্যৎ তাদের হাতেই থাকবে।”

১২ বছরে পদার্পনে দেশ-জাতির জন্য নিবেদিত ও স্বাধীনতা-সার্বভৌমত্বের অঙ্গীকারে বলীয়ান উখিয়া নিউজ ডটকম নতুন প্রত্যয়ে দৃঢ়তার সঙ্গে এগিয়ে যাচ্ছে। সংবাদমাধ্যমটির ১২ বছরে পদার্পণ উপলক্ষ্যে উখিয়া নিউজ ডটকম-এর অগণিত পাঠক, শুভানুধ্যায়ী, বিজ্ঞাপনদাতা, দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

পাঠকের মতামত

শূন্যরেখার প্রায় ২’শ রোহিঙ্গাকে উখিয়ায় হস্তান্তর শুরু

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের শূন্যরেখায় দেশটির দুটি সশস্ত্র সংগঠনের সংঘর্ষে বসতবাড়ি পুড়ে যাওয়া রোহিঙ্গাদের উখিয়ার কুতুপালংয়ে হস্তান্তর ...

সেন্টমার্টিনে পর্যটন অব্যবস্থাপনা উদ্বেগজনক: সংসদীয় কমিটি

সেন্টমার্টিন দ্বীপের অপরিকল্পিত অবকাঠামো নির্মাণে অব্যবস্থাপনা সত্যিই উদ্বেগজনক। এ অবস্থা চলতে থাকলে আগামী পাঁচ বছর ...