প্রকাশিত: ০৭/১২/২০২১ ৯:০০ পিএম

জসিম মাহমুদ, টেকনাফ প্রতিনিধি::
বাংলাদেশে বাস্তুচ্যুত মিয়ানমার জনগোষ্ঠিকে কৃষি কলাকৌশলের উপর প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে নিজেদের আত্মনির্ভরশীলতা বৃদ্ধি ও স্থানীয় জনগোষ্ঠির নিরাপদ পানির নিশ্চিত করার লক্ষ্যে বেসরকারী উন্নয়ন সংস্থা মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে প্রকল্প অবহিত করণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সোমবার টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ১১ টায় দাতা সংস্থা ‘আইভিওয়াই’ জাপান এর অর্থায়নে এনজিও সংস্থা মুক্তি উদ্যোগে জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, এনজিও কর্মী ও সাংবাদিকদের নিয়ে প্রকল্প অবহিত করণ এই কর্মশালা অনুষ্ঠিত হয়। সংগঠনের পরিচিতি ও উক্ত প্রকল্প অবহিতকরণ সভায় উপস্থাপন করেন প্রকল্প সমন্বয়কারী জনাব আনোয়ার হোসেন চৌধুরী। সভাপতিত্ব করেন জনাব মোঃ এরফানুল হক চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) টেকনাফ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আকতার মিলি,উপজেলা কৃষি অফিসার ভবসিন্ধু রায়.উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ শওকত হোসেন ও হোয়াইকং ইউনিয়নের চেয়ারম্যান মাওঃ নুর আহমদ আনোয়ারী। স্বাগত বক্তব্য রাখেন দাতা সংস্থা আইভিওয়াই জাপান প্রকল্প কো-অর্ডিনেটর টুমোমী। মুক্তি কক্সবাজার-এর বাস্তবায়নাধীন এই প্রকল্পটি রোহিঙ্গা ক্যাম্প ২৪, ২৫ ও ২৬ এ ৯০০ পরিবারকে সবজী চাষের সহায়তা প্রদান করবে ও টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নে ৮ টি গভীর নলকূপ স্থাপন করবে।

সভায় উপস্থিত সকলকে তাদের স্বতস্ফূর্ত: অংশগ্রহন এর জন্য মুক্তি কক্সবাজার এর পক্ষ হতে ধন্যবাদ জানান এবং প্রকল্প বাস্তবায়নে সকলের সহযোগিতা চেয়েছেন কোর্ডিনেটর জনাব মোঃ কামরুল হোসাইন। পরিশেষে সভাপতি মহোদয় প্রকল্প কার্যক্রমের সঠিক বাস্তবায়ন ও স্থায়ীত্বশীলতার ওপর গুরুত্ব আরোপ করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

পাঠকের মতামত