উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৫/০৮/২০২২ ৭:৩০ পিএম

কলেজের শিক্ষার্থীদের মাদক ও সন্ত্রাসমুক্ত করতে কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন সাধারণ সম্পাদক মারুফ আদনানের নির্দেশে কলম বিতরণ করেছে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ শাখা।

বৃহস্পতিবার (২৩জুলাই) সকাল সাড়ে ৯টায় কক্সবাজার সরকারি কলেজের প্রঙ্গনে এই কার্যক্রম অনুষ্ঠিত হয়। এইসময় ছাত্রলীগ নেতাকর্মীরা পোষ্টার নিয়ে“ছাত্রদের কলম হবে শিক্ষাঙ্গনে সন্ত্রাস মুক্তির হাতিয়ার” এই স্লোগানে সাধারণ শিক্ষার্থীদের মাঝে l কলম বিতরণ করেছে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ। এই উদ্যোগকে স্বাগত জানাই সাধারণ শিক্ষার্থীরা।

কক্সবাজার সরকারি কলেজের একাদশ শ্রেণির মানবিক বিভাগের ছাত্র তনময় বলেন, কক্সবাজার জেলা একটি মাদক দূষিত এলাকা।অপর দিকে সন্ত্রসী সংগঠন জামাতের ঘাটি। আমাদের কলেজে দেখি জঙ্গি সর্থকরা বাধ্যতামূলক নাশকতা করতে বাধ্য করে। এই কারনে আমাদের মত অনেক অসহায় শিক্ষার্থী তাদের কাছে জিম্মি হয়ে অপরাধ কর্মকান্ডে জড়িয়ে পড়ে। আমাদের বড় ভাইয়েরা যে উদ্যোগ নিয়েছে সত্যিই মুক্তিযুদ্ধের স্বপক্ষে কাজ করার অনুপ্রেরিত করেছে।

অর্নাস প্রথম বর্ষের আরেক শিক্ষর্থী বলেন,ছাত্রলীগ সবসময় সন্ত্রাস দমনে কাজ করে। আজই তার ব্যাতিক্রম নয়।

কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আবুল মনছুর বলেন,কক্সবাজার সরকারি কলেজ একসময় উগ্রবাদী ও সন্ত্রাসী সংগঠনের হাতে জিম্মি ছিল।আ.লীগ সরকার ক্ষমতায় আসার পর মুক্তিযুদ্ধের স্বপক্ষে ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের রাজনৈতিক চর্চার মধ্যে দিয়ে ক্যাম্পাস হয় সন্ত্রাস মুক্ত। তারই প্রেক্ষিতে কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন ভাই সাধারণ শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি রাজনৈতিক চর্চার আহ্বান জানান। তার নির্দেশে আমরা এই বার্তা সাধারণ শিক্ষার্থীদের মধ্যে কলম বিতরণের মাধ্যমে পৌঁছে দিয়েছি।

এসময় উপস্থিত ছিলেন, যুগ্ন আহ্বায়ক, আশরাফ হোসেন রিদয়, সোহাগ, রানা, মিজান, আবদুল্লাহসহ কক্সবাজার সরকারি কলেজের নেতৃবৃন্দ।

পাঠকের মতামত

নিরাপত্তারক্ষীর কাজ করে বিশ্ববিদ্যালয়ে পড়েছেন, এখন বিসিএস ক্যাডার

গল্প-আড্ডায় বিশ্ববিদ্যালয়জীবনটা উপভোগের সুযোগ আবদুল মোত্তালিবের হয়নি। দুপুর গড়ালেই তাঁকে ছুটতে হতো কাজে। অসচ্ছলতার কারণে ...