প্রকাশিত: ০৫/০৯/২০১৯ ১০:১৪ পিএম

নিজের পরিচয় গোপন করে বাংলাদেশি সেজে পাসপোর্ট করতে এসে আটক হয়েছেন মিয়ানমার থেকে আসা এক রোহিঙ্গা তরুণ। আটকের পর তাকে চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানায় হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীর মনছুরাবাদে বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস থেকে শফিউল হাই (২৪) নামে ওই রোহিঙ্গা তরুণকে আটক করা হয়।

চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট কার্যালয়ের পরিচালক আবু সাইদ সারাবাংলাকে বলেন, আটক শফিউল পাসপোর্টের আবেদনে তারা বাবার নাম বজলুর রহমান ও মায়ের নাম মাহমুদা খাতুন উল্লেখ করেছেন। ঠিকানা উল্লেখ করেছেন চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার আবদুল্লাহপুর। পাসপোর্ট আবেদনের সঙ্গে শফিউল জাতীয় পরিচয়পত্র ও জাতীয়তা সনদও জমা দিয়েছেন।

‘সকাল সাড়ে ১০টার দিকে শফিউল পাসপোর্ট অফিসের নিচতলায় এক নম্বর কাউন্টারে আবেদন জমা করতে গেলে কর্মচারীদের সন্দেহ হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অসংলগ্ন কথাবার্তা বলায় তাকে আমার (পরিচালক) কক্ষে আনা হয়। সেখানে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি নিজেকে মায়ানমারের নাগরিক বলে স্বীকার করেছেন,’— বলেন আবু সাইদ।

বিভাগীয় পাসপোর্ট কার্যালয়ের এই পরিচালক আরও জানান, জিজ্ঞাসাবাদে শফিউল জানিয়েছেন, তাদের মূল বাড়ি মিয়ানমারের বালিবাজারে। ২০১৪ সালে সপরিবারে তারা কক্সবাজার সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। প্রথমে তারা কক্সবাজারের টেকনাফে সফিউল্লাহ কাঠা এলাকায় ক্যাম্পে আশ্রয় নেন। পরে তারা চট্টগ্রামের ফটিকছড়িতে সপরিবারে চলে আসেন।

এর আগে, গত ২৮ আগস্ট একই অফিসে পাসপোর্ট করতে এসে ধরা পড়েন মো. ফয়সাল নামে এক রোহিঙ্গা তরুণ। আটক মো. ফয়সাল (১৯) মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া সোনা মিয়া ও আনোয়ারা বেগমের ছেলে।

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...

ইসলামপুরে আটক রোহিঙ্গা যুবককে কুতুপালং ক্যাম্পে হস্তান্তর

জামালপুরের ইসলামপুরে অচেতন অবস্থায় উদ্ধার মো. রোবেল (২২) নামের সেই রোহিঙ্গা যুবককে কক্সবাজারের কুতুপালংয়ের ট্রানজিট ...