প্রকাশিত: ১৬/০২/২০২১ ১০:৫৬ এএম

৩০ বছর ধরে মাঠের সাংবাদিকতা থেকে বেড়ে উঠা ও কলাম লেখক ফারুক আহমদ এর জন্মদিন আজ। তিনি একজন প্রথিতযশা সাংবাদিক, সৎ এবং সাহসী সত্য প্রকাশে নির্ভিক সাংবাদিক এবং আমার শ্রদ্ধেয় বড় ভাই।

তিনি জেলার জনপ্রিয় অনলাইন পত্রিকা উখিয়া নিউজ ডটকমের বার্তা সম্পাদক। একই সাথে দৈনিক কক্সবাজার, জাতীয় দৈনিক ডেইলি অবজারভার ও দৈনিক যায়যায় দিন পত্রিকা এবং বাংলাদেশ বেতারের উখিয়া প্রতিনিধি। উখিয়া প্রেসক্লাবের সাবেক সফল সাধারণ সম্পাদক এবং বর্তমানে কার্যনির্বাহী সদস্য।

সাংবাদিকতায় তিনি রেখে চলেছেন অগ্রণী ভূমিকা। যেখানে অন্যায় অত্যাচার, অপরাধ, দুর্নীতি, দুঃশাসন সেখানেই নির্ভীক, সাহসী, এক সাংবাদিকের পদচারণ। যে কোন মূল্যেই তিনি তুলে নিয়ে আসবেন ঘটনার অন্তরালের মূল ঘটনা।

অপরাধ ও অপরাধী যত গভীরেই থাকুক না কেন সেখান থেকেই তিনি তার চতুরতা, একনিষ্ঠ কর্মদক্ষতা দিয়ে টেনে বের করেন লুকানো সেইসব অপরাধীদের। তাদের মন্দ কাজের সকল আমলনামা। তুলে ধরেন দেশ ও জাতীর সম্মুখে। সত্যের সন্ধানেরত নির্ভীক প্রথিতযশা সাংবাদিক ফারুক আহমদ।

সহজ সরল জীবন ও অন্যায়ের সাথে কখনোই আপোষ করে না যিনি তিনি আর কেউ নয়। তিনি এ সময়ের প্রতিবাদী সকলের প্রিয়মুখ আমাদের সিনিয়র সাংবাদিক ফারুক আহমদ। আজ তার জন্মদিনে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা, অভিনন্দন ও ভালোবাসা। আরও সহস্র বছর বেঁচে থেকে যেন মহৎ কর্মগুলোকে এগিয়ে নিতে পারে সেই প্রার্থনাই করি।

শুভেচ্ছান্তে, .
ওবাইদুল হক চৌধুরী
সম্পাদক ও প্রকাশক
উখিয়া নিউজ ডটকম

পাঠকের মতামত

মাকে ভালোবাসুন সব সময়

আজ বিশ্ব মা দিবস। পৃথিবীতে যিনি আলোর মুখ দেখালেন; তাকে নির্দিষ্ট দিনে ভালোবাসা আনুষ্ঠানিকতা মাত্র। ...