প্রকাশিত: ০৬/০৭/২০২২ ৫:৩৭ পিএম

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :
৩ আসামীর প্রত্যেককে নিজ জমিতে ৫০ টি করে বৃক্ষ রোপন এবং মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রোপিত বৃক্ষ পরিচর্যা ও রক্ষণাবেক্ষণ করার শর্তে ৩ জন আসামীকে জামিন দেওয়া হয়েছে।

কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর মোহাম্মদ ফারুকী মঙ্গলবার ৪ জুলাই এ রকম প্রবেশনমূলক ব্যতিক্রমী শর্তে আসামীদের জামিন প্রদান করেছেন। জামিনপ্রাপ্ত আসামিরা হচ্ছে-মোঃ মোস্তাক প্রকাশ ভেট্টাইয়া, গুরা মিয়া এবং মোঃ আলমগীর।

জিআর : ২৯৬/২০২২ ইংরেজি (কক্সবাজার সদর) মামলায় উল্লেখিত ৩ জন আসামী ফৌজদারী মিচ মামলা ২৫২৩৬/২০২২ মূলে হাইকোর্ট থেকে আগাম জামিন লাভ করেন। হাইকোর্টের প্রদত্ত আগাম জামিনের মেয়াদ শেষে হাইকোর্টের নির্দেশনা মতো আসামীত্রয় মঙ্গলবার ৪ জুলাই আসামীরা কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন চেয়ে আবেদন করেন।

আদালতে জামিন আবেদনের শুনানি শেষে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর মোহাম্মদ ফারুকী উল্লেখিত শর্তে আসামীগণকে জামিন প্রদান করেন। জামিন প্রদানের সময় বিজ্ঞ বিচারক আসামীদের জামিন পাওয়ার সপক্ষে মামলার অন্যান্য উপদানও তাঁর আদেশে তুলে ধরেন।

জামিনপ্রাপ্ত আসামীদের রোপিত (ফলজ, ঔষধি ও বনজ) বৃক্ষ গুলো পরিচর্যা ও রক্ষণাবেক্ষণ বিষয়ে প্রতি ৩ মাস অন্তর অন্তর আদালতকে অবহিত করবেন। আদালতের নির্দেশনা মতো আসামীরা বৃক্ষ রোপন করেছেন কিনা-তা সরেজমিনে যাচাই করে পরবর্তী ১০ কার্যদিবসের মধ্যে আদালতে প্রতিবেদন দিতে অফিসার ইনচার্জ (ওসি) কক্সবাজার সদর মডেল থানা ও বিভাগীয় বন কর্মকর্তা (উত্তর) কে বিজ্ঞ বিচারক তাঁর জামিন আদেশে নির্দেশ দিয়েছেন। এজন্য জামিন আদেশের কপি কক্সবাজার সদর মডেল থানা’র ওসি ও বিভাগীয় বন কর্মকর্তা (উত্তর) কে প্রেরনের আদেশ দেওয়া হয়েছে।

পাঠকের মতামত

পুলিশ থেকে বাঁচতে জীবনটাই দিলেন সিএনজিচালক

গ্রামের চন্দনাইশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিলিন্ডার বিস্ফোরণে এক সিএনজিচালিত অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। পুলিশ দেখে পালাতে গিয়ে ...

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চলন্ত সিএনজিতে সিলিন্ডার বি’স্ফোরণ, চালক নিহত

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চন্দনাইশ এলাকায় চলন্ত সিএনজি অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণের পর আগুনে দগ্ধ হয়ে ...