প্রকাশিত: ১০/১২/২০২১ ৯:৪২ এএম

পিরোজপুরের স্বরূপকাঠি ৪৪ ইঞ্চি বর ও ৩৩ ইঞ্চির কনের বিয়ে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে দুই পরিবারের সম্মতিতেই বিবাহ অনুষ্ঠান অত্যান্ত জাঁকজমক পূর্ণভাবে সম্পন্ন হয়। পৌরসভার পার্শ্ববর্তী স্বরূপকাঠি সদর ইউনিয়নের উত্তর শর্ষিনা গ্রামের আব্দুল হামিদের ছেলে মো. আল আমিনের (২২) সাথে বীর মুক্তিযোদ্ধা মরহুম শামসুল হকের নাতনী, ইন্দুরহাট বন্দরের ইলেক্ট্রিক ব্যবসায়ী সোহাগদল গ্রামের বাসিন্দা মো. শাহজাহানের কন্যা শাম্মি আক্তারের (২০) শুভ বিবাহ সম্পন্ন হয়।

বর আল আমিন লম্বায় ৪৪ ইঞ্চি এবং কনে শাম্মি লম্বায় ৩৩ ইঞ্চি। কনের বাড়ীতে আত্মীয় স্বজনসহ এলাকার দেড় শতাধিক গন্যমান্য লোকদের দাওয়াত করে ভোজের আয়োজনও করা হয়। তাদের বিয়েতে এক লাখ টাকার দেন মোহর ধার্য করা হয়েছে। উভয় পরিবারের লোকজনসহ পাড়া প্রতিবেশি সকলেই উৎফুল্ল ভাবে কনের বাড়ী থেকে বর-কনেকে বিদায় জানান। এবং বৌ নিয়ে আল আমিন বাড়ী ফিরলে এলাকার শতশত মানুষ বর-কনেকে দেখতে ওই বাড়ীতে ভিড় জমান। উভয় পরিবারের মাঝে আনন্দের ফোয়ারা বইছে।

বর মো. আল আমিন ও কনে শাম্মি দেশবাসীর কাছে দোয়া চেয়ে বলেন, আমরা সুখী হতে চাই। সমাজের অনেকেই আমাদের নিয়ে হাসি-ঠাট্টা মজা করে থাকেন। এগুলো মাঝে মাঝে খারাপ লাগলেও আমরা পাত্তা দিচ্ছি না। সকলেও দোয়া চাই আমাদেও নতুন দাম্পত্য জীবনের জন্য।

এদিকে এই বিয়েকে ঘিরে এক প্রকার উৎসব বইছে স্বরুপকাঠিতে। নতুন বর-কনেকে দেখতে বিভিন্ন গ্রাম থেকে ছুটে আসছেন সাধারণ মানুষ। ফেসবুকেও দিচ্ছেন শুভ কামনার পোস্ট।

বর আল আমিনের এলাকার বাসিন্দা নাছির হাওলাদার জানান, এমন বিয়ে খুব কমই দেখা যায়। আল আমিন ভাই অনেক ভালো মানুষ। তার এমন সুন্দর বিবাহ হয়েছে আমরা এলাকাবাসী অনেক খুশি এবং তাদেও জন্য দোয়া করি।

এলাকার ইউপি সদস্য দেব কুমার সমদ্দার জানান, কোন প্রকার নিমন্ত্রন না করলেও এলাকার মানুষ সতঃস্ফুর্ত ভাবে বর-কনেকে বরণ করেছেন। শুধু ওই এলাকার নয় আশেপাশের বিভিন্ন এলাকার লোকজন ভীড় করছে ওই বাড়িতে। জনপ্রতিনিধি হিসেবে তিনি তাদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন

পাঠকের মতামত

উখিয়ার থাইংখালীর আলাউদ্দিন ও ছাত্তার সিন্ডিকেটের মাটিভর্তি ডাম্পার জব্দ

উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী গৌজঘোনা এলাকায় রাতের আঁধারে পাহাড় সাবাড় করছে মো. আলাউদ্দিন ও ...

রোহিঙ্গা শিবিরে ইফতার যে রকম

আব্দুল কুদ্দুস,প্রথমআলো রোববার বিকেল চারটা। কক্সবাজারের উখিয়ার প্রধান সড়ক থেকে বালুখালী আশ্রয়শিবিরে ঢোকার রাস্তায় দেখা ...