প্রকাশিত: ২৫/১২/২০২১ ১২:৫২ পিএম

ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে আগুনের ঘটনায় নিহতদের মধ্যে ৩০ জনের জানাজা বরগুনায় অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে বরগুনা সার্কিট হাউজ ঈদগা ময়দানে ৩০ জনের সম্মিলিত জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে এখন তাদের দাফনের কার্যক্রম চলছে।

বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান জানান, ঝালকাঠি জেনারেল হাসপাতাল থেকে মোট ৩৭ জনের মরদেহ বুঝে নেয় বরগুনা জেলা প্রশাসন। এদের মধ্যে আগেই পাঁচজনের মরদেহ শনাক্ত করে স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হয়। বাকি ৩২ জনের মধ্যে শনিবার সকালে স্বজনরা আরও চারজনের মৃতদেহ শনাক্ত করেছে। এই চারজনের মধ্যে দুইজনের মরদেহ স্বজনদের বুঝিয়ে দেওয়া হয়েছে।

তিনি জানান, পরিচয় শনাক্ত হওয়া আরও দু’জনসহ ৩০ জনের জানাজা বরগুনা সার্কিট হাউজ ঈদগা ময়দানে অনুষ্ঠিত হয়েছে। বরগুনা জেলা প্রশাসনের তত্ত্বাবধানে জানাজায় স্থানীয় সংসদ সদস্যসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

জেলা প্রশাসক আরও জানান, জানাজার পর পরিচয় শনাক্ত হওয়া দু’জনের মরদেহ স্বজনদের বুঝিয়ে দিয়ে বাকি ২৮ জনের মরদেহ দাফনের প্রস্তুতি চলছে। তবে প্রতিটি মরদেহের ময়নাতদন্ত করে ডিএনএ পরীক্ষার জন্য নমুনা রাখা হয়েছে। পরবর্তী সময়ে তাদের কোনো স্বজন যদি ডিএনএ নমুনা নিয়ে আসেন তবে কবর শনাক্ত করে দেওয়া হবে। সুত্র: সমকাল

পাঠকের মতামত

পবিত্র ঈদুল ফিতর আজ

‘ঈদ এসেছে দুনিয়াতে শিরনি বেহেশতী/দুষমনে আজ গলায় গলায় পাতালো ভাই দোস্তি’- জাতীয় কবি কাজী নজরুল ...