উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৬/১০/২০২২ ৯:০৩ পিএম

টাকার বিনিময়ে নাগরিকত্ব পাচ্ছেন মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা। এমনকি পেয়ে যাচ্ছেন জাতীয় পরিচয়পত্র (এনআইডি)। প্রতিটি এনআইডির জন্য তাদের দিতে হচ্ছে এক লাখ ৩০ হাজার টাকা। এমন চাঞ্চল্যকর তথ্য জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ আলী হোসেন।

এনআইডি জালজালিয়াতির সঙ্গে জড়িত চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৫ অক্টোবর) নগরীর হালিশহর হাউজিং এস্টেট উচ্চবিদ্যালয় থেকে তাদের গ্রেফতার করা হয়। বুধবার (২৬ অক্টোবর) এ তথ্য জানায় গোয়েন্দা পুলিশ।

এ ঘটনায় গ্রেফতার ১০ জন হলো-কামাল হোসেন ওরফে মোহাম্মদ (৪৫), পারভিন আক্তার (২৫), শামসুর রহমান ওরফে শামসু মাষ্টার ওরফে সোনা মিয়া (৬০), নুরুল আবছার (২৮), ইয়াসিন আরাফাত (২২), মো. নুর নবী ওরফে অনিক ওরফে রাহাত (২৫), মিজানুর রহমান (২৩), ফরহাদুল ইসলাম (২৮), মো.কামাল (৪২) ও ইমন দাস (২০)। এরমধ্যে দুইজন রোহিঙ্গা, তিনজন দালাল ও পাঁচ জন নির্বাচন কমিশনারের (ইসি) অস্থায়ী ডাটা এন্ট্রি অপারেটর রয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ আলী হোসেন বলেন, রোহিঙ্গাদের এনআইডি পাইয়ে দিতে এক লাখ ৩০ হাজার টাকা করে নেওয়া হয়। রোহিঙ্গাদের কাছ থেকে এ টাকা নেয় মাসুম মাস্টার। পরে দালাল নুরুল আবছারকে টাকা দিয়ে ইসির ডাটা এন্ট্রি অপারেটরদের মাধ্যমে রোহিঙ্গাদের এনআইডি পাইয়ে দিতে সহায়তা করা হয়।

তিনি আরও জানান, এই চক্রে আর কেউ জড়িত আছেন কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। এর সঙ্গে যারাই যুক্ত থাকবে তাদেরকেই আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি। সুত্র: বাংলাট্রিবিউন

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...