ডেস্ক নিউজ
প্রকাশিত: ২৯/১২/২০২২ ৮:৩০ এএম

কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে স্থানীয় এক জেলের জালে ১২টি ইলিশ মাছ ধরা পড়েছে, যার প্রতিটির ওজন ২ কেজি। পরে স্থানীয় এক মৎস্য ব্যবসায়ী ওই জেলের কাছ থেকে ইলিশগুলো কিনে নিয়েছেন। ওই ব্যবসায়ী ভালো লাভ পেলেই মাছগুলো বিক্রি করে দেবেন বলে জানিয়েছেন। তিনি প্রায় ৪০ হাজার টাকা দাম হাঁকছেন।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাত ৮টার দিকে টেকনাফ পৌরসভা বাসস্টেশন মাছবাজারে ওই ১২ ইলিশ মাছ ঝুড়িতে করে বিক্রির জন্য আনা হয়।

উপজেলার সদর ইউনিয়নের কেরুনতলি জেলে মোহাম্মদ উল্লাহর জালে ইলিশগুলো ধরা পড়ে।

মোহাম্মদ উল্লাহ জানান, বিকেলে ছোট একটি নৌকা নিয়ে জলিলের দিয়ার কাছাকাছি এলাকার নাফ নদীতে জাল ফেলেন। একই সময় বড়শি দিয়ে মাছ ধরার চেষ্টা করেন। বড়শিতে বিভিন্ন প্রজাতির কয়েকটি মাছ ধরা পড়ে। এর পর মধ্যে রাতে জাল টেনে তুলতেই দেখতে পান, ১২টি বড় আকারের ইলিশ। মাছগুলো দেখে তো তিনি খুবই খুশি। পরে মাছগুলো ঝুড়ি ভর্তি করে বরফ দিয়ে বিক্রির জন্য বাজারে নিয়ে আসেন। ওজন দিয়ে দেখেন, ১২টি ইলিশ ২৪ কেজি হয়েছে।

টেকনাফ পৌরসভা বাসস্টেশন মাছবাজারে জেলে মোহাম্মদ উল্লাহর কাছ থেকে সব ইলিশ মাছ কিনে নেন মাছ ব্যবসায়ী আবদুস শুক্কুর। তিনি বলেন, ‘নাফ নদীর ইলিশের কদর আছে। আর এ কারণেই এ নদীর ইলিশের দাম এমনিতেই একটু বেশি। এ নদীর ইলিশ সুস্বাদু। আমি ১২টি ইলিশ মাছ ২৮ হাজার টাকায় কিনেছি। এখন বেশি দাম পেলেই ইলিশগুলো বিক্রি করে দেব। প্রতি কেজি দাম চাচ্ছি ১ হাজার ৬৬৬ টাকা।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...