উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮/১০/২০২২ ৫:৫৮ পিএম

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং এলাকায় পৃথক অভিযান চালিয়ে ২ কেজি ১২০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ৮০ হাজার ইয়াবাসহ একটি ইজিবাইক জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে দুটি ঘটনায় বিজিবি কাউকে আটক করতে পারেনি। বিজিবির দাবি, মাদক পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে মাদক ফেলে পালিয়ে গেছে। উদ্ধার হওয়া মাদকের আনুমানিক মূল্য ১৩ কোটি টাকার বেশি বলে দাবি করছে বিজিবি।

গতকাল শুক্রবার দিবাগত রাত দুইটার দিকে উপজেলার হোয়াইক্যং খারাংখালী নাফ নদীর বেড়িবাঁধ ও আজ শনিবার ভোর পাঁচটার দিকে টেকনাফ-কক্সবাজার আঞ্চলিক সড়কের হোয়াইক্যং বিজিবির তল্লাশিচৌকি এলাকায় অভিযান চালিয়ে এসব মাদক উদ্ধার করা হয়। টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজিবি জানায়, গতকাল রাতে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী নাফ নদীর বেড়িবাঁধ এলাকায় বিজিবি সদস্যরা টহল দিচ্ছিলেন। এ সময় টহল দল দুই ব্যক্তিকে নাফ নদী পার হয়ে বেড়িবাঁধের দিকে আসতে দেখে। তাঁদের গতিবিধি সন্দেহ হওয়ায় টহল দল দুই ব্যক্তিকে চ্যালেঞ্জ করলে তাঁরা একটি প্লাস্টিকের ব্যাগ ফেলে সাঁতরে দ্রুত মিয়ানমার অংশে পালিয়ে যান। পরে ওই ব্যাগের ভেতর থেকে ২ কেজি ১২০ গ্রাম ক্রিস্টাল মেথ ও ৩০ হাজার ইয়াবা পাওয়া যায়।

অন্যদিকে আজ শনিবার ভোরে টেকনাফ-কক্সবাজার আঞ্চলিক সড়কের হোয়াইক্যং তল্লাশিচৌকিতে বিজিবি সদস্যরা একটি ইজিবাইকের চালককে থামানোর সংকেত দেন। তবে ওই চালক সংকেত অমান্য করে দ্রুত সামনের দিকে যাওয়ার চেষ্টা করেন। পরে বিজিবি সদস্যরা ধাওয়া করে ইজিবাইকের পথ রোধ করেন। এ সময় চালক ইজিবাইক থেকে লাফ দিয়ে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যান। বিজিবি সদস্যরা ইজিবাইকের সিটের নিচ থেকে একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করেন। ওই ব্যাগের ভেতর থেকে ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, উদ্ধার করা ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ও ইজিবাইকটি ব্যাটালিয়ান সদরে জমা রাখা হয়েছে। পরে আইনি প্রক্রিয়ার মাধ্যমে সংশ্লিষ্ট কর্মকর্তা, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিসহ সবার উপস্থিতিতে এসব মাদক ধ্বংস করা হবে। তবে ইজিবাইকটি হ্নীলা শুল্ক বিভাগে জমা করার প্রক্রিয়া চলছে।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...