ডেস্ক নিউজ
প্রকাশিত: ০১/০২/২০২৩ ১২:২৬ পিএম

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) দুই আসনেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। ‘একতারা’ প্রতীক নিয়ে লড়ছেন তিনি।
বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে এই দুই আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। বগুড়ায় উপনির্বাচনে ভোটগ্রহণ করা হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

সকাল সাড়ে ৯টার দিকে বগুড়া সদরের এরুলিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করেন হিরো আলম।

ভোট দিয়ে তিনি বলেন, ‘সুষ্ঠুভাবে ভোট হলে আমি দুই আসনেই বিপুল ভোটে জয়লাভ করব। এখন পর্যন্ত সব পরিবেশ ভালো আছে। তবে সদরের এক কেন্দ্রে আমার এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি। ভোটারদের কাছে অনুরোধ সবাই এসে ভোট দেবেন।’

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের পেজে মোনাজতরত এক ছবি পোস্ট করে হিরো আলম লিখেছেন, ‘হে আল্লাহ, সারা বাংলাদেশের মানুষ আজ তোমার রায়ের অপেক্ষায় আছে, তাই সবার দোয়া তুমি কবুল করো-আমিন।’

বগুড়া-৪ আসনের ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বীতা করছেন মোট ৯ জন। এ আসনে আওয়ামী লীগ ১৪ দলীয় জোট থেকে জাসদ প্রার্থীকে সমর্থন দিয়েছে। এর বাইরে পাঁচজন স্বতন্ত্র প্রার্থী আছেন। যাদের মধ্যে কুড়াল প্রতীকে নির্বাচন করছেন বিএনপির সাবেক নেতা কামরুল হাসান সিদ্দিকী জুয়েল। আর স্বতন্ত্র ট্রাক প্রতীকে নির্বাচন করছেন আওয়ামী লীগের সাবেক নেতা মো. মোশফিকুর রহমান কাজল।

বগুড়া-৬ আসনের উপনির্বাচনে মোট প্রার্থী ১১ জন। পাঁচজন আছেন স্বতন্ত্র প্রার্থী। এদের মধ্যে ট্রাক প্রতীকের আব্দুল মান্নান আকন্দ সাবেক আওয়ামী লীগ নেতা।

দলীয় সিদ্ধান্তে এই দুটি আসন থেকে বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করলে আসন দুটি শূন্য ঘোষণা করা হয়। পরে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

এর আগে, ২০১৮ সালের জাতীয় নির্বাচনে বগুড়া-৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন হিরো আলম। সেবার প্রচার-প্রচারণা চালাতে গিয়ে প্রতিপক্ষের হামলার শিকার হয়েছেন আলম।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...