উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১/১১/২০২২ ৯:২৯ এএম

সৌদি আরব থেকে বাকিতে তেল ও গ্যাস কিনতে চায় বাংলাদেশ। বিষয়টি ইতিবাচকভাবে ভেবে দেখার কথা জানানো হয়েছে সৌদি আরবের পক্ষ থেকে।

আজ বৃহস্পতিবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে সচিবালয়ে তার অফিসে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দাহিলান। এ সময় প্রতিমন্ত্রী নসরুল হামিদ সৌদি রাষ্ট্রদূতকে বাকিতে জ্বালানি দেয়ার অনুরোধ করেন।

সৌদি রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দাহিলান বলেন, বাংলাদেশে বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিনিয়োগে সৌদি কোম্পানিগুলোর আগ্রহ বাড়ছে। একোয়া পাওয়ার কোম্পানি ১ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের পরিকল্পনা নিয়ে এগোচ্ছে।

প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ভাতৃপ্রতিম সৌদি আরবের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক আরও জোরদার করতে চাই। বৈশ্বিক এই সংকটে বাংলাদেশ সৌদি আরব থেকে তুলনামূলক কম মূল্যে জ্বালানি তেল পেতে চায়। ডেফার্ড পেমেন্টেও আমরা জ্বালানি তেল ক্রয় করতে আগ্রহী।

জ্বালানি মন্ত্রণালয়ের কর্মকর্তারা দৈনিক বাংলাকে বলেন, বাংলাদেশ সৌদি আরবের কাছে এক বছরের বাকিতে জ্বালানি কেনার প্রস্তাব দিয়েছে।

পাঠকের মতামত

রোহিঙ্গাদের জন্য ইউএনডিপির বড় তহবিল গঠনে প্রধানমন্ত্রীর আহ্বান

রোহিঙ্গাদের সহায়তায় বড় আকারের আন্তর্জাতিক তহবিল গঠনের উদ্যোগ নিতে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) প্রতি আহ্বান ...