উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৭/০৩/২০২৩ ১০:২৮ এএম

সৌদি আরবে এক সপ্তাহের ব্যবধানে প্রায় ১৭ হাজার অবৈধ প্রবাসীকে গ্রেপ্তার করা হয়েছে। দেশটির বসবাস, শ্রম এবং সীমান্ত সুরক্ষা আইন লঙ্ঘনের অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে খালিজ টাইমস’র এক প্রতিবেদনে বলা হয়েছে, ১৬ থেকে ২২ মার্চের মধ্যে তাদের সবাইকে গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে সৌদি আরবের আবাসিক ব্যবস্থা লঙ্ঘনের অভিযোগে ৯ হাজার ২৫৯ জন, সীমান্ত নিরাপত্তা নিয়ম লঙ্ঘনের অভিযোগে ৪ হাজার ৮৯৯ জন এবং শ্রমবিধি লঙ্ঘনের অভিযোগে ২ হাজার ৪৯১ জন গ্রেপ্তার হন।

মন্ত্রণালয়ের প্রকাশিত প্রতিবেদনে আরও বলা হয়েছে, সৌদি আরবে অপরাধ সংঘটিত করে পালানোর চেষ্টাকারী অপরাধীদের সহায়তা করার সময় ১৮ জনকে হাতেনাতে আটক করা হয়েছে। সবমিলিয়ে সৌদি থেকে প্রতিবেশী দেশগুলোতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ৬৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, প্রায় সাড়ে ৩ কোটির জনসংখ্যার দেশ সৌদি আরবে বিপুলসংখ্যক প্রবাসী রয়েছে। দেশটির গণমাধ্যম নিয়মিতভাবে দেশের আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে চলমান দমন ব্যবস্থায় কয়েক হাজার অবৈধ প্রবাসীকে গ্রেপ্তারের খবর দিয়েছে। গত সপ্তাহেও ১৬ হাজারেরও বেশি এই ধরনের অবৈধ প্রবাসীকে গ্রেপ্তারের কথা জানিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

পাঠকের মতামত

ফেসবুকে রোহিঙ্গাদের বিরুদ্ধে ঘৃণামূলক বক্তব্য ছড়ানোয় সেনাবাহিনীর হাত ছিল

২০১৭ সালে মুসলিম সংখ্যালঘুদের ওপর সহিংসতার আগে রোহিঙ্গাদের বিরুদ্ধে ঘৃণামূলক বক্তব্য ছড়ানোর জন্য যে কয়েক ...

আশ্রয় নেওয়া বিজিপিদের বিনিময়ে বাংলাদেশি বন্দি মুক্তি দেবে মিয়ানমার

বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) সদস্যদের ফেরানোর বদলে দেশটির জান্তা সরকারের কারাগারে থাকা ...

মিয়ানমারের পরবর্তী নির্বাচন দেশব্যাপী নাও হতে পারে: জান্তা প্রধান

মিয়ানমারে শান্তি ও স্থিতিশীলতা ফিরলে নির্বাচন আয়োজনের পরিকল্পনা রয়েছে ক্ষমতাসীন জান্তা সরকারের। তবে সে নির্বাচন ...

এমভি আবদুল্লাহতে বিমান বিধ্বংসী অস্ত্র বসিয়েছে জলদস্যুরা

সোমালি জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর গতিবিধি পর্যবেক্ষণ করছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নিজস্ব ...