প্রকাশিত: ২৬/০৭/২০২২ ৭:৪২ এএম

সৈয়দুল কাদের ::
সেপ্টেম্বরের মধ্যেই জেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করার প্রস্তুতি নিচ্ছে জেলা আওয়ামী লীগ। এর আগে প্রতিটি ইউনিটের সম্মেলন সম্পন্ন করার জোর তৎপরতা শুরু হয়েছে। তার ধারাবহিকতায় তিন দিনেই অনুষ্ঠিত হচ্ছে তিন উপজেলা পেকুয়া, মাতামুহুরী ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন।
প্রতিটি উপজেলা আওয়ামী লীগের সম্মেলনেই অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক , জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।
সম্ভাব্য তারিখে জেলা আওয়ামী লীগের সম্মেলন করতে জোর তৎপরতা শুরু করেছে জেলা আওয়ামী লীগ। আগষ্ট মাস শোকের মাস হওয়ায় কোন সম্মেলন করবে না ওই মাসে। তাই চলতি মাসের শেষ সপ্তাতে তিনটি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্টিত হচ্ছে। এছাড়া অনুষ্টিত হবে বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন।

দলীয় সুত্রে জানা যায় আওয়ামী লীগের প্রতিনিধি সভায় সবকটি উপজেলা ও কক্সবাজার পৌরসভার সম্মেলনের তারিখ ঘোষণা করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। ঈদু আযহা, নির্বাচন ও আগষ্ট মাস আসায় কক্সবাজার পৌর আওয়ামী লীগের সম্মেলন ছাড়া আর কোন সম্মেলন হয়নি।
তবে ইতোমধ্যে টেকনাফ ও মহেশখালী পৌরসভার সম্মেলন সম্পন্ন হয়েছে। ২৬ তারিখ পেকুয়া, ২৭ তারিখ মাতামুহুরী সাংগঠনি উপজেলা ও ২৮ তারিখ উখিয়া উপজেলা সম্মেলন অনুষ্ঠিত হবে।
চকরিয়া মাতামুুহুরী সাংগঠনিক উপজেলার সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান মহসিন বাবলু জানিয়েছেন, সম্মেলনের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রিয় নির্দেশনা মোতাবেক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন হলে নেতৃত্বের সৃষ্টি হয়। সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি উপস্থিত থাকবেন। আশাকরি খুব শৃংখলার মধ্যেই সম্মেলন অনুষ্টিত হবে।
কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর জানিয়েছেন, কুতুবদিয়া উপজেলার ৬টি ইউনিয়নের ৫৪টি ওয়ার্ডের সম্মেলন সম্পন্ন হয়েছে। ৪টি ইউনিয়ন সম্মেলনও শেষ হয়েছে। আশাকরি সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে উপজেলা সম্মেলন এর তারিখ নির্ধারণ হবে। আগষ্ট মাসে জাতীয় শোক দিবসের বিভিন্ন কর্মসূচী থাকবে। দলে তেমন কোন সমস্যা নেই। আশাকরি যথা সময়ে
সম্মেলন সম্পন্ন করতে পারব।
কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ঝিলংজা ইউপি চেয়ারম্যান টিপু সুলতান জানিয়েছেন, কেন্দ্রিয় ও জেলা আওয়ামী লীগের নির্দেশনা মোতাবেক আমরা কাজ করছি। ইতোমধ্যে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের প্রায় সম্মেলন শেষ হয়েছে। সকল নেতৃবৃন্দ আন্তরিকতার সহিত কাজ করছেন। জেলা থেকে দায়িত্ব দেওয়া সাংগঠনিক টীমের নেতৃবৃন্দরাও অক্লান্ত পরিশ্রম করছেন।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান জানিয়েছেন, সম্ভাব্য তারিখের মধ্যে জেলা সম্মেলন করার পরিকল্পনা নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। জুলাই মাসে যে কয়টি সম্মেলন করা যায় তা করব। সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই সকল ইউনিটের সম্মেলন শেষ করতে চাই। কেন্দ্রের নির্দেশনা মোতাবেকই হবে সব সাংগঠনিক সিদ্ধান্ত.সুত্র: দৈনিক কক্সবাজার

পাঠকের মতামত

পুলিশ থেকে বাঁচতে জীবনটাই দিলেন সিএনজিচালক

গ্রামের চন্দনাইশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিলিন্ডার বিস্ফোরণে এক সিএনজিচালিত অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। পুলিশ দেখে পালাতে গিয়ে ...

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চলন্ত সিএনজিতে সিলিন্ডার বি’স্ফোরণ, চালক নিহত

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চন্দনাইশ এলাকায় চলন্ত সিএনজি অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণের পর আগুনে দগ্ধ হয়ে ...