উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৪/১২/২০২২ ৯:৫০ এএম

সবার সহযোগিতার মাধ্যমে কক্সবাজার জেলাকে একটি উজ্জ্বল জেলা হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। চোখের পানি ফেলার জন্য নয় চোখের পানি নিবারনের জন্য কাজ করবো। সু-শাসন প্রতিষ্ঠার মাধ্যমে জেলাকে একটি দরিদ্র ও ক্ষুধামুক্ত আধুনিক জেলা হিসেবে গড়ে তুলতে চাই।

গতকাল সোমবার বিকেলে জেলা প্রশাসনের সম্মেলনে কক্ষে জেলা পর্যায়ের কর্মকর্তা, নাগরিক সমাজের প্রতিনিধিদের পরিচিতি ও মতবিনিময় সভায় কক্সবাজার জেলার নবাগত জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান একথা বলেন। বক্তব্যে’র শুরুতে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজের সঞ্চালনায় জেলা প্রশাসক আর-ও বলেন, সরকারের উদ্দেশ্য ও লক্ষ্য হচ্ছে জনগনের সার্বিক উন্নয়ন। কক্সবাজারে অনেক বড় বড় প্রকল্পের কাজ চলছে। এগুলো সরকারের ২০৪১ সালের ভিশনের একটি অংশ। কক্সবাজারের উন্নয়নে কাজ করতে হলে সকলকে সমন্বয় করে কাজ করতে হবে। চ্যালেঞ্জ সব-জায়গায় আছে। সেই চ্যালেঞ্জ অতিক্রম করে আমাদের লক্ষ্য পৌঁছাতে হবে।
অনুষ্ঠিত মতবিনিময় সভায় অংশ নেওয়া বিশিষ্টজনেরা নবাগত জেলা প্রশাসকের কাছে জেলার বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন।

বক্তারা বলেন, পর্যটন নগরী কক্সবাজার হিসেবে পরিচিতি পেলেও শিক্ষার ক্ষেত্রে প্রত্যাশার জায়গায় অনেক গুণ পিছিয়ে আছে। একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কথাও সভায় উঠে আসে।
বক্তারা বলেন, সিদ্ধান্ত অনেক হয়েছে কিন্তু বাস্তবায়ন হয়-না, এজন্য সিদ্ধান্তের সাথে সাথে বাস্তবায়নে কাজ করতে হবে। এছাড়া সভায় সবচেয়ে গুরুত্বের সাথে উঠে আসে মাদকের বিষয়টি। এ প্রসঙ্গে শাহীন ইমরান বলেন, একটি সন্তানকে সঠিক সময়ে সবকিছু দিতে হবে। তখন সে খারাপ কাজে যাওয়ার সুযোগ পাবেনা। পরিবারকে সন্তানের খোঁজ নিতে হবে। সন্তান কোথায় যাচ্ছে কার সাথে মিশছে। সংশ্লিষ্টদের এ-ব্যাপারে আরও সজাগ হতে হবে। এজন্য তিনি মাদক, পর্যটন, লবন শিল্প, চিংড়ি সংরক্ষণের জন্য কোলেস্টেরল, সরকারি খাস জমি দখল, বাচ্চাদের খেলার মাঠসহ বিভিন্ন বিষয়ে সমষ্টিগতভাবে সকলকে নিয়ে কাজ করার প্রতিশ্রুতি দেন।
এসময় কেন্দ্রীয় আঃলীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা, কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, সিভিল সার্জন মাহাবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভীষণ কান্তি দাশ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া, পৌরসভার প্রধান নির্বাহী তারিকুল আলম, জেলা শিক্ষা কর্মকর্তা নাছির উদ্দীন, চেম্বারের সভাপতি আবু মোর্শেদ চৌধুরী, সমাজ সেবা কার্যালয়ের উপপরিচালক হাসান মাসুদ, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ বদরুজ্জামান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, উত্তর বন বিভাগ, দক্ষিণ বন বিভাগ, জেলা ক্রীড়া সংস্থা, স্কাউট, ইসলামিক ফাউণ্ডেশন, পরিবেশ অধিদপ্তর জেলা কার্যালয়সহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...