ডেস্ক নিউজ
প্রকাশিত: ২১/০৮/২০২২ ৫:৪১ পিএম

তিন পার্বত্য জেলা সীমান্ত সড়ক প্রকল্প কাজ শেষে হলে জেলাগুলোর আন্তঃআঞ্চলিক সংযোগ স্থাপন হবে। সেই সঙ্গে সীমান্তে নিরাপত্তা নিশ্চিতসহ যোগাযোগ ব্যবস্থা উন্নতি হবে।

রোববার (২১ আগস্ট) দুপু‌রে বান্দরবা‌নের থান‌চি সীমা‌ন্তের থান‌চি লিক‌রি সড়‌ক পরিদর্শন করে কথাগুলো বলেন সেনাবা‌হিনী প্রধান জেনা‌রেল এস এম শ‌ফিউদ্দিন আহমেদ।

সেনাপ্রধান ব‌লেন, সীমান্ত সড়‌কের কাজ শেষ হ‌লে পাশের দে‌শের সঙ্গে অবৈধ ব্যবসা বন্ধ হবে। একই সঙ্গে পাশের দেশের সঙ্গে সড়ক যোগা‌যো‌গের মাধ্যমে দ‌ক্ষিণ পূর্ব এশিয়াতে ব্যবসা-বা‌ণি‌জ্যের প্রসার, সীমান্ত এলাকার কৃ‌ষিপণ্য দে‌শের মূল ভূ খ‌ণ্ডে এনে অর্থনৈ‌তিক উন্নয়ন ও পর্যটনের উন্ন‌তি হ‌বে। এছাড়াও শিল্প কারখানা স্থাপ‌নের সু‌যোগ বৃ‌দ্ধিসহ দুর্গম এলাকাগু‌লো সরকারি নিয়ন্ত্রণেও ভূ‌মিকা রাখ‌বে।

এ সময় ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগে‌ডের কমান্ডার ব্রিগে‌ডিয়ার জেনা‌রেল মো. মাসুদুর রহমান, অতিরিক্ত প‌রিচালক ও সীমান্ত সড়‌ক প্রকল্পের প্রকল্প প‌রিচালক ক‌র্নেল এএনএম ফ‌য়েজুর রহমান, ১৬ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়‌নের ভারপ্রাপ্ত অধিনায়ক ও সীমান্ত সড়‌ক প্রকল্পের ভারপ্রাপ্ত প্রকল্প প‌রিচালক মেজর সাঈদ মোহাম্মদ জা‌হিদুর রহমান ও ১৬ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়‌ন-৩ এর কনস্ট্রাকশন কোম্পানির কোম্পানি অধিনায়ক ও সীমান্ত সড়‌ক প্রকল্পের প্রকল্প কর্মকর্তা মেজর মো. মোস্তফা কামালসহ অন্য সেনাকর্মকর্তারা উপ‌স্থিত ছি‌লেন।

উল্লেখ্য, তিন পার্বত্য জেলায় ২০১৮ সাল থেকে ২০২৪‌ সাল পর্যন্ত মোট এক হাজার ৩৬‌ কি‌লো‌মিটার সীমান্ত সড়‌কের কাজ চলমান আছে। প্রথম পর্যা‌য়ে ৩১৭‌ কি‌লো‌মিটা‌রের কাজ সাতটি সেগমেন্টে বাস্তবায়ন করা হ‌চ্ছে। বাকি কাজ দ্বিতীয় পর্যা‌য়ে সম্পন্ন করা হ‌বে।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...