উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩/১১/২০২২ ৭:৫৯ এএম

কক্সবাজারের মেরিন ড্রাইভের রেজু খালের ব্রীজে প্রায় সময় যানজট লেগে থাকে। পুরোনো এই ব্রীজটি প্রশস্থ কম কিন্তু গাড়ী চলাচল হয় ধারন ক্ষমতার বেশী। তাই প্রায় সময় পর্যটকসহ স্থানীয়দের জ্যামে কাটাতে হয় ঘন্টার পর ঘন্টা। এ সংকট দুর করতে নেয়া হয়েছে উদ্যোগ। এমআইএসটি কতৃক রিজুখালের উপর নির্মিত হচ্ছে নতুন ব্রীজ। প্রস্তাবিত এই ব্রীজের নকশা তৈরী করা হয়েছে কক্সবাজারের ঐতিহ্য বহনকারী সাম্পানের আদলে। যার নকশা ইতোমধ্যে অনুমোদিত হয়েছে বলে জানা গেছে।

এমআইএসটির এর পক্ষে আকর্ষনীয় ডিজাইনটি তৈরী করেছে কনসালটিং ফার্ম, ষ্টুডিও ইকোটেকচার লিমিটেড।

৩৬ ফিট প্রস্থের ব্রীজটির দৈর্ঘ্য হবে প্রায় ১০৩০ ফিট এবং সেতুটি হবে দুই লেনের, তাই যানজট মুক্ত হবে মেরিন ড্রাইভের এ অংশ টি।দর্শনার্থীদের ব্রীজ ও আশে পাশের সৌন্দর্য উপভোগে থাকবে প্রশস্থ ফুটপাত এবং পার্কিং সুবিধা। রাতের আলোয় ঝলমলে পরিবেশে রিজু খালের সৌন্দর্যতা উপভোগ করার ব্যবস্থা। সুউচ্চ সেতুটির ডিজাইন করা হয়েছে পরিবেশের সাথে সামঞ্জস্য রেখে এবং নান্দনিক ও আধুনিক প্রযুক্তির সমন্বয়ে। সেতুটির সম্ভাব্য বাস্তবায়নের সময় ধরা হয়েছে ডিসেম্বর ২০২২ থেকে ডিসেম্বর ২০২৪ সাল।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...