প্রকাশিত: ১৫/০১/২০২২ ৭:২৯ এএম

বঙ্গোপসাগরে জেলে সেজে জলদস্যুতাকালে চিহ্নিত ৬ দস্যুকে আটক করেছে র‍্যাব। এসময় তাদের কাছ থেকে দস্যুতার কাজে ব্যবহৃত দেশিয় ৩টি অস্ত্র ও ১১ রাউন্ড গুলিও উদ্ধার করা হয়।

সাড়ে ৩ ঘন্টা সাগরে অভিযান চালিয়ে শুক্রবার রাত সাড়ে ১২ টার দিকে বঙ্গোপসাগরের মহেশখালী চ্যানেল থেকে তাদের ধাওয়া করে আটক করা হয়। র‍্যাব বলছে, সাগরে জেলেদের মাছ শিকার নিরাপদ করতে জলদস্যু বিরোধী অভিযান অব্যাহত থাকবে।
রাত ১টার দিকে বাঁকখালী নদীর মাঝিরঘাট উপকূলে নোঙর করা মাছ ধরার ট্রলার ও র‍্যাবের স্পীড বোট। ট্রলার থেকে একে একে নামানো হচ্ছে ৬ জন ব্যক্তিকে। তাদের সবাইকে আটক করা হয়েছে বঙ্গোপসাগরের মহেশখালী চ্যানেল থেকে।
কক্সবাজারস্থ র‍্যাব ১৫ এর অধিনায়ক লে. কর্ণেল খায়রুল ইসলাম সরকার বলেন, চকরিয়া থেকে জলদস্যুরা এসে অবস্থান নেয় মহেশখালী উপকূলে। তারপর জেলে সেজে দস্যুতার জন্য ট্রলার নিয়ে নেমে পড়ে বঙ্গোপসাগরের মহেশখালী চ্যানেলে। পরে খবর পেয়ে স্পীড বোট নিয়ে অভিযানে নামে র‍্যাব। দীর্ঘ সাড়ে ৩ ঘন্টা পর অভিযানে চালিয়ে ধাওয়া করে আটক করা হয় চিহ্নিত ৬ দস্যুকে।

আটক দস্যুদের কাছ থেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে অনেক তথ্য পেয়েছে র‍্যাব। এছাড়া সাগরে কারা কারা জলদস্যুতা করছে এমন গ্রুপেরও তথ্য র‍্যাবের কাছে রয়েছে। ফলে সাগরে এসব জলদস্যুদের গ্রুপকে আইন আওতায় আনতে জলে ও স্থলে অভিযান চলমান থাকবে বলেও জানায় র‍্যাব অধিনায়ক লে. কর্ণেল খায়রুল ইসলাম সরকার।
গেলো ডিসেম্বর মাসে বঙ্গোপসাগরের মহেশখালী চ্যানেলে জেলে সেজে ৪টি মাছ ধরার ট্রলারে গুলিবর্ষণ, জেলেদের উপর হামলা ও লুটপাট চালায় জলদস্যুদের একটি গ্রুপ। এসময় দুই জেলে গুলিবিদ্ধসহ আহত ১৫ জেলে।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...