প্রকাশিত: ২৫/০৭/২০২২ ২:৪৬ পিএম

সাংবাদিককে গালাগালের ঘটনায় টেকনাফের ইউএনও মোহাম্মদ কায়সার খসরুর বিরুদ্ধে তদন্ত করে ৭ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বিভাগীয় কমিশনারকে নির্দেশ দেয়া হয়েছে বলে আদালতকে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী এ কে এম আমিন উদ্দিন।

একইসাথে জেলা প্রশাসককেও কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন বলে জানিয়েছেন তিনি। এসময় রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, সোমবার বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের বেঞ্চে শুনানিতে এ তথ্য জানানো হয়। এতে সন্তোষ প্রকাশ করেছেন হাইকোর্ট।

এর আগে, রোববার ইউএনও খসরুর ভাষা খুবই আপত্তিকর, দুঃখজনক ও অগ্রহণযোগ্য বলে মন্তব্য করেন হাইকোর্ট। একই সঙ্গে তার এমন ভাষা ব্যবহারকে দুঃখজনক ও অগ্রহণযোগ্য বলেও মন্তব্য করেছিলো আদালত।

উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের আওতায় টেকনাফের হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণ করে দেয়া হয়েছে। এরমধ্যে ২৭টি ঘরে জোয়ার ও বৃষ্টির পানি প্রবেশ করায় দুর্ভোগে পড়েন উপকারভোগীরা।

এ নিয়ে একটি অনলাইনে পোর্টালে খবর প্রকাশিত হয়। এর জেরে গত বৃহস্পতিবার টেকনাফের ইউএনও মোহাম্মদ কায়সার খসরু সাংবাদিক সাইদুল ফরহাদকে ফোন করে অকথ্য ভাষায় গালি দেন। পরে ওই কথোপকথনের একটি অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনা শুরু হয়।

এ ঘটনায় গণমাধ্যমে প্রকাশিত সংবাদ আদালতের নজরে আনেন আইনজীবী খুরশিদ আলম খান।

পাঠকের মতামত

পবিত্র ঈদুল ফিতর আজ

‘ঈদ এসেছে দুনিয়াতে শিরনি বেহেশতী/দুষমনে আজ গলায় গলায় পাতালো ভাই দোস্তি’- জাতীয় কবি কাজী নজরুল ...