প্রকাশিত: ০৪/০৫/২০২২ ১১:২৫ পিএম

কক্সবাজারে সমুদ্রে গোসল করতে নেমে মো. সাইফুল (১৫) নামে এক রোহিঙ্গা কিশোরের মৃত্যু হয়েছে। এ সময় আহত অবস্থায় রায়হান (১৪) নামে আরেক রোহিঙ্গা কিশোরকে উদ্ধার করা হয়েছে।

বুধবার (৪ মে) দুপুরে সৈকতের সুগন্ধা পয়েন্টে এ ঘটনা ঘটে।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম জানান, মৃত ও আহত দুই রোহিঙ্গা কিশোরই উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। তারা কৌশলে ক্যাম্প থেকে বেরিয়ে সমুদ্র সৈকতে ঘুরতে এসেছিল।

এদিকে, কক্সবাজার সমুদ্র সৈকতসহ আশপাশের এলাকা থেকে পাঁচ শতাধিক রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। বুধবার সকাল থেকে সমুদ্র সৈকতসহ আশপাশের এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এদের বেশিরভাগই নারী ও শিশু।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনীর উল গীয়াস জানান, সমুদ্র সৈকত ও আশপাশের এলাকায় অবস্থান নিয়ে রোহিঙ্গারা পর্যটকদের বিরক্ত করছে- এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ অভিযান শুরু করে। এ পর্যন্ত পাঁচ শতাধিক রোহিঙ্গাকে আটক করা হয়েছে। আটক রোহিঙ্গাদের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কাছে হস্তান্তর করা হবে।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...