উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ০৫/১০/২০২২ ২:৩৮ পিএম

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে এক কন্যাশিশু নিহত হয়েছে। তার নাম তাসফিয়া আক্তার (১১)। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছে ১৮ বছর বয়সী আরও এক তরুণী। গত সোমবার দিবাগত রাত দেড়টার দিকে ক্যাম্প ১৮ এর এইচ/৫২ ব্লকে এ ঘটনা ঘটে। নিহত তাসফিয়া ক্যাম্প ১৮ এর এইচ/৫২ ব্লকের মোহাম্মদ ইয়াছিনের মেয়ে। এছাড়া আহত তরুণী দিল কায়েছ (১৮) একই ক্যাম্পের মোহাম্মদ হোসেনের মেয়ে। ঘটনার পর থেকে ক্যাম্পে রোহিঙ্গাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। তাদের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ, টহল ও অভিযান জোরদার করা হয়েছে বলে জানান এপিবিএন’র কর্মকর্তারা।
এদিকে ঘটনায় জড়িত থাকার দায়ে পুলিশ ৩ রোহিঙ্গাকে আটক করেছে। তারা হল ১৮ নম্বর ক্যাম্পের এ/৫ ব্লকের দিল মোহাম্মদ (৩২), জি/৭ ব্লকের সাইফুল (৩৫) ও তাদের সহযোগী এ/৫ ব্লকের এরফান (২২)। গতকাল মঙ্গলবার দুপুরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এদের মধ্যে ২ জন পুলিশ সদর দপ্তরের তালিকাভুক্ত অপরাধী বলে জানা যায়।
উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, সোমবার মধ্যরাতে ক্যাম্প ১৮ এর এইচ/৫২ ব্লকের ইয়াছিনের শেডের সামনে অজ্ঞাত সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলি চালালে দুইজন গুলিবিদ্ধ হয়। তাদের উদ্ধার করে প্রথমে কুতুপালংয়ের এমএসএফ হাসপাতালে ও পরে কঙবাজার সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাসফিয়াকে মৃত ঘোষণা করেন। অপর গুলিবিদ্ধ দিল কাইয়েছ এখনো চিকিৎসাধীন রয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে পুলিশ ও এপিবিএন যৌথ অভিযান পরিচালনা করছে।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...