প্রকাশিত: ০৬/০৯/২০১৯ ৯:৪৪ পিএম

এই মর্মে সর্বসাধারনের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, গত ০৫ সেপ্টেম্বর ২০১৯ইং শেড উখিয়া অফিসে নিরাপত্তা সংক্রান্ত ইস্যুতে স্থানীয় প্রশাসন পরিদর্শন করে রোহিঙ্গা কমিউনিটির মধ্যে বিতরনের জন্য মজুদকৃত বিভিন্ন অবৈধ জিনিসপত্র আটক করে এই মর্মে বিভিন্ন দৈনিক ও অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।
প্রকৃতপক্ষে, আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আই ও এম) এর সহয়তায় শেড কর্তৃক বাস্তবায়নাদিন একটি প্রকল্পের আওতায় কৃষি ও গৃহস্থালী উপকরন স্থানীয় জনগোষ্টীকে প্রদানের জন্য শেড কে প্রদান করেন এবং সর্বরাহকৃত উপকরানাদি শেড তার উখিয়া প্রকল্প অফিসে সংরক্ষন করেন। ৫ সেপ্টেম্বর ২০১৯ ইং সকালে কিছু লোক স্থানীয় প্রশাসনকে অবহিত করে এবং স্থানীয় প্রশাসন সন্দেহবশত উপকরন সমুহ আটক করে যা নিয়ে স্থানীয় প্রশাসন, গণমাধ্যম এবং সুশীল সমাজে ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়। পরবর্তীতে শেড এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আই ও এম) কর্তৃপক্ষ উপজেলা প্রশাসনের সাথে দেখা করে প্রয়োজনীয় কাগজ পত্র দেখিয়ে উপকরণ সমূহ বিতরনের উদ্দেশ্য ব্যাখ্যা করেন। উপজেলা প্রশাসন আমাদের ব্যাখ্যায় সন্তুষ্টি প্রকাশ করেন এবং আটককৃত উপকরণ সমুহ শেডকে ফেরত দিয়ে দেন।
আমরা আশা করি, গণমাধ্যম এবং সংশ্লিষ্ট সকলের কাছে এই বিষয়টি সঠিকভাবে উপস্থাপন করা হবে।

পাঠকের মতামত

রোহিঙ্গাদের কারণে কক্সবাজারে দীর্ঘস্থায়ী খাদ্য নিরাপত্তাহীনতা

মিয়ানমারের সাড়ে সাত লাখ রোহিঙ্গা জনগোষ্ঠী পালিয়ে আশ্রয় নেওয়ার কারণে নিম্ন-মধ্যম আয়ের দেশ বাংলাদেশের কক্সবাজার ...

কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, দায় নিচ্ছে না হাসপাতাল কর্তৃপক্ষ

কক্সবাজার শহরের বেসরকারি ইউনিয়ন হাসপাতালে ভুল চিকিৎসায় আফসানা হোসেন শীলা নামের এক প্রসূতির মৃত্যু হয়েছে ...

কক্সবাজারের রেলপথ অনিরাপদ

প্রায় পৌনে ১২ হাজার কোটি টাকা ব্যয়ে নির্মিত চট্টগ্রামের দোহাজারী-কক্সবাজার রেললাইনে ট্রেন চলছে ঝুঁকি নিয়ে। ...

বগি লাইনচ্যুত, কক্সবাজার-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ

চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী বিশেষ ট্রেনের (ঈদ স্পেশাল) ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে কক্সবাজার-চট্টগ্রাম রুটে ...