প্রকাশিত: ২০/০১/২০২২ ৫:২৬ পিএম

জাহেদ হাসান:
কক্সবাজার উত্তর বনবিভাগের ঈদগড় রেঞ্জের তুলাতলী বিটের ছগিরাকাটা গ্রামের লোকালয়ে চলে আসা একটি লাল হরিণের শাবক উদ্ধার করেছে বনবিভাগ।

বৃহস্পতিবার(২০ জানুয়ারি)দুপুর ১২ টার দিকে বনাঞ্চল থেকে লোকালয়ে আসা এই লাল হরিণের শাবক উদ্বার করা হয়েছে।

বনবিভাগ সূত্রে পাওয়া,কক্সবাজার উত্তর বন বিভাগের ঈদগড় রেঞ্জের আওতাধীন ঈদগড় বিটের সুফল প্রকল্পের নবগঠিত বৈদ্যপাড়া বন সংরক্ষণ গ্রামের ফরেষ্ট প্রটেকশন এন্ড কনজারভেশন(এফপিসিসি) টিমের দলনেতা নুরুল আলম এর সহযোগিতায় তুলাতলী বিট কর্মকর্তা কামরুল ইসলামের নেতৃত্বে নেচার কনজারভেশন ম্যানেজমেন্ট- নেকম এর ফিল্ড ফ্যাসিলিটর মোঃ মুফিদুল আলম সার্বিক সহযোগিতায় বনাঞ্চল ছেড়ে ছগিরাকাটা গ্রামের লোকালয়ে চলে আসা একটি লাল হরিণের শাবক উদ্ধার করা হয়।

উদ্ধার কাজে চট্টগ্রাম ফরেষ্টি সায়েন্স এন্ড টেকনোলজি ইনস্টিটিউটের মাঠ প্রশিক্ষণার্থী মোঃ আসিফ মিয়া ও ঈদগড় রেঞ্জের বাংলা এটেনডেন্ট মাহফুজুর রহমান অংশগ্রহণ করেন।

উদ্বারের পর হরিণটিকে প্রাথমিক চিকিৎসা দেন বঙ্গবন্ধু সাফারি পার্কের ভেটেরিনারি সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান।পরে শাবকটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কের সংরক্ষণের জন্য ফাসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম এর কাছে হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত

রোহিঙ্গা শিবিরে ইফতার যে রকম

আব্দুল কুদ্দুস,প্রথমআলো রোববার বিকেল চারটা। কক্সবাজারের উখিয়ার প্রধান সড়ক থেকে বালুখালী আশ্রয়শিবিরে ঢোকার রাস্তায় দেখা ...